Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ২০:৪৫

ফাইনালে উঠে ২০১৫ সালের দুঃস্মৃতিকে স্মরণ করলেন মরগান

অনলাইন ডেস্ক

ফাইনালে উঠে ২০১৫ সালের দুঃস্মৃতিকে স্মরণ করলেন মরগান

বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে স্বাগতিক ইংল্যান্ড। তাই পুরো ইংল্যান্ড এখন আনন্দে রঙ্গীন হয়ে উঠেছে। দলের এমন পারফরমেন্সে উচ্ছসিত ইংল্যান্ডের অধিনায়ক মরগান। এরই মধ্যে ২০১৫ সালের দুঃস্মৃতিকে স্মরণ করলেন তিনি। 

২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ইংলিশরা। আর চার বছর পরের বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড। তাই গেল চার বছরে ইংল্যান্ডের যে উন্নতি হয়েছে সেই কথাই মনে করিয়ে দিলেন দেশটির অধিনায়ক মরগান।

২০১৫ সালে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল ইংল্যান্ড। ওই হারের ক্ষতকে জয় করে আজ দেশের মাটিতে বিশ্বকাপের মঞ্চের ফাইনালে ইংলিশরা। প্রথমবারের মত ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জয় থেকে এক ধাপ দূরে দাঁড়িয়ে ইংল্যান্ড। তারপরও আগের বিশ্বকাপের স্মৃতিকে তুলে ধরলেন মরগান। 

ম্যাচ শেষে মুখে চওড়া হাসি নিয়ে মরগান বলেন, ‘২০১৫ সালের বিশ্বকাপে আমরা কোথায় ছিলাম, আর এখন কোথায়। এটা নাটকীয় উন্নতি। ড্রেসিংরুমের সবাই এই আনন্দের ভাগিদার। আমরা ফাইনালে ওঠার সুযোগ কাজে লাগাতে চাই।’

বিশ্বকাপের প্রথম আসর অনুষ্ঠিত হয়েছিলো ইংল্যান্ডে। দ্বিতীয় আসরের ফাইনালে উঠলেও শিরোপা জয় করতে পারেনি তারা। ১৯৯২ সালে সর্বশেষ বিশ্বকাপের ফাইনাল খেলে ইংলিশরা। এরপর আর কোনো আসরের ফাইনালে উঠতে পারেনি তারা। তাই ২৭ বছর পর আবারো বিশ্বকাপের সেরা মঞ্চে ইংল্যান্ড।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য