২৯ জুন, ২০২২ ০৭:২২

আইসিএবি ও বিডা’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রেস বিজ্ঞপ্তি

আইসিএবি ও বিডা’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)  এর মধ্যে ডকুমেন্টস ভেরিফিকেশন সিস্টেম (ডিভিএস) ব্যবহার সংক্রান্ত একটি সমঝোতা স্মারক  স্বাক্ষরিত হয়েছে। এর ফলে বিডাতে জমাকৃত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের সত্যতা যাচাই করার জন্য আইসিএবি’র ডিভিএস  ব্যবহার করার সুযোগ পাবে বিডা ।

মঙ্গলবার  (২৮ জুন) আইসিএবি’র  প্রেসিডেন্ট মো. শাহাদাৎ হোসেন এফসিএ ও মোহসিনা ইয়াসমিন, নির্বাহী সদস্য (আন্তর্জাতিক বিনিয়োগ প্রচার), বিডা নিজ নিজ পক্ষ থেকে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন মো. সিরাজুল ইসলাম, নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইসিএবি’র ভাইস প্রেসিডেন্ট এনকেএ মবিন এফসিএ, কাউন্সিল সদস্যবৃন্দ মো. মনিরুজ্জামান এফসিএ ও সাব্বির আহমেদ এফসিএ, প্রধান নির্বাহী কর্মকর্তা শুভাশীষ  বসু এবং  চিফ অপারেটিং অফিসার মাহবুব আহমেদ সিদ্দিক সহ বিডার উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

ডিভিএস ইতিমধ্যে ব্যবসায়ী সম্প্রদায় এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার কাছে বেশ গ্রহণযোগ্য হয়ে উঠেছে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি), বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো এবং জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসের নিবন্ধক (আরজেএসসি) এর সাথে আইসিএবির এ সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর