শিরোনাম
৪ জানুয়ারি, ২০২৪ ১৫:১৮

শুক্র-শনিবার ব্যাংক খোলা নিয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা

অনলাইন ডেস্ক

শুক্র-শনিবার ব্যাংক খোলা নিয়ে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা

ফাইল ছবি

নির্বাচনী ব্যয় পরিশোধ করতে শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ও শনিবার (৬ ফেব্রুয়ারি) তফসিলি ব্যাংক খোলা থাক‌বে। বৃহস্প‌তিবার এ বিষয় নি‌র্দেশনা দি‌য়ে‌ছে বাংলা‌দেশ ব্যাং‌কের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন।

এর আগে, বুধবার (৩ জানুয়ারি) নির্বাচনী ব্যয় পরিশোধ করতে ভোটের আগের দুই দিন অর্থাৎ শুক্রবার ও শনিবার ব্যাংকগুলো খোলা রাখার নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)। এর পরিপ্রে‌ক্ষি‌তে ব্যাংক খোলা রাখ‌ার নি‌র্দেশ দি‌য়েছে বাংলা‌দেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন কমিশন সচিবালয়, রিটার্নিং অফিসার এবং নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তা ও কর্তৃপক্ষের ভোটকেন্দ্র ও ভোট গ্রহণকারী কর্মকর্তা তথা নির্বাচন সংক্রান্ত ব্যয়ের লক্ষ্যে ব্যাংক থে‌কে নগদ অর্থ উত্তোলনের সুবিধার্থে সীমিত সংখ্যক জনবল দিয়ে ঢাকা, চট্টগ্রাম ও অন্যান্য মহানগরীসহ জেলা ও উপজেলা পর্যায়ে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা আগামী ৫ ও ৬ জানুয়ারি সাপ্তাহিক ছুটির দিন খোলা থাকবে।

তবে, যেসব কর্মকর্তা ও কর্মচারীকে ভোট গ্রহণকারী কর্মকর্তা বা নির্বাচনী দায়িত্ব প্রদান করা হয়েছে, তাদের ব্যাংকিং কাজে নিয়োজিত না করতে নির্দেশ দি‌য়ে‌ছে কেন্দ্রীয় ব্যাংক।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর