শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ মার্চ, ২০১৯ ২২:৫৫

ইন্টারভিউ : রিজিয়া পারভীন

এখন আর কেউ পুরো অ্যালবাম শোনে না

এখন আর কেউ পুরো অ্যালবাম শোনে না

নচিকেতার সুরে পুরো একটি অ্যালবামের কাজ করছেন রিজিয়া পারভীন। সম্প্রতি এসআই টুটুলের সঙ্গে নতুন কিছু গান করছেন তিনি। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন- আলী আফতাব

 

শুনছি নতুন একটি অ্যালবাম করার প্রস্তুতি নিচ্ছেন?

হ্যাঁ, একদম নতুন রূপে ফিরছি আমি। ওপার বাংলার জনপ্রিয় শিল্পী-সুরকার নচিকেতার সুরে পুরো একটি অ্যালবাম করার প্রস্তুতি নিচ্ছি। এই অ্যালবামে থাকছে মোট আটটি গান। যার মধ্যে ছয়টি আমার সলো আর দুটি নচিকেতার সঙ্গে।

 

অ্যালবামটির বর্তমান অবস্থা কী?

এই অ্যালবামটির কাজ আরও আগেই শেষ হওয়ার কথা ছিল। নানা ব্যস্ততার কারণে অ্যালবামটি শেষ হচ্ছে না। সম্প্রতি দুটি গানে কণ্ঠ দিয়ে আসলাম কলকাতা থেকে। অ্যালবামটির কাজ শেষ হলেই শ্রোতাদের হাতে তুলে দেব। 

 

অন্য অ্যালবামগুলো থেকে এটির কী পার্থক্য আছে বলে মনে করেন?

নচিকেতা ওপার বাংলায় যেমন জনপ্রিয় আমাদের দেশেও ঠিক তেমন। আর তিনি আমার খুব পছন্দের একজন শিল্পী-সুরকার। তার প্রতিটি গানই হৃদয় ছুঁয়ে যায়। বাস্তবমুখী গানে যেমন নচিকেতা অসাধারণ। তেমনি ভালোবাসার গানেও তার তুলনা নেই। আমি তার ভক্তও বলা চলে। এ ছাড়া এই অ্যালবামে গানের কথা, সুর, মিউজিক সব কিছুই দারুণ হয়েছে। সব কিছু ঠিক থাকলে এই মাসের শেষের দিকে অ্যালবামের কাজটি শুরু করব।

 

এসআই টুটুলের সঙ্গে নতুন কোনো গানের কাজ করছেন?

টুটুলের সঙ্গে একটি গানের প্রজেক্ট করছি। এতে চার থেকে পাঁচটি গান থাকবে। এরই মধ্যে আমি একটি সলো ও একটি ডোয়েট গানে কণ্ঠ দিয়েছি।

 

এখন সবাই সিঙ্গেল গান নিয়ে ব্যস্ত। সেখানে পুরো অ্যালবাম করছেন কেন?

এই কারণটা এখন সবারই জানা। সিডিতে গান শোনার আবেদনটা এখন আর নেই। আর আমি তো  কোনো লাভের জন্য অ্যালবামটি করছি না। তবে অ্যালবামের কিন্তু অন্যরকম একটা আবেদন আছে। একটি মোড়কে এটা একজন শিল্পীর পরিচয় বহন করে। তাই অন্তত আর একটি পূর্ণ অ্যালবাম আমি করতে চাই।

 

এখন নাকি মিউজিক ভিডিও ছাড়া গানই চলে না। কী মনে হয়

কথাটা এখন অনেকাংশে সত্য। গানটা এখন  দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এটাকে সময়ের চাহিদাও বলা যেতে পারে। আমারও ইচ্ছে আছে নতুন অ্যালবাম থেকে কয়েকটি গানের মিউজিক ভিডিও নির্মাণ করার।

 

আবার দেশের বাহিরে যাচ্ছেন কবে?

আমি আজই অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হব। সিডনিতে প্রবাসী বাঙালিদের একটি শো করব। তারপর ২০ থেকে ২২ তারিখ বাংলাদেশে তিনটি শো করব। আবার ২৭ তারিখ কলকাতায় এবং ২৮ তারিখ উড়াল দেব লসএঞ্জেলসের উদ্দেশে। সেখানে বেশ কিছু শোতে গান পরিবেশন করব।


আপনার মন্তব্য