Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৪ ০০:০০

হানিফ সংকেতের নাটক \\\'সার কথার ধার বেশি\\\'

হানিফ সংকেতের নাটক \\\'সার কথার ধার বেশি\\\'

নন্দিত নির্মাতা হানিফ সংকেতের নাটক থাকছে এবারের ঈদেও। জনপ্রিয় এই নির্মাতা বছরে মাত্র দুটি নাটক নির্মাণ করেন। এবার তিনি নির্মাণ করেছেন 'সার কথার ধার বেশি' শিরোনামের নাটক। নাটকটি ধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে ।

হানিফ সংকেতের নাটকের নামে যেমন থাকে ভিন্নতা তেমনি এর গল্প, নির্মাণশৈলীতেও থাকে বৈচিত্র্য। আর বরাবরের মতোই থাকে একটি সামাজিক বক্তব্য। এবারও তার ব্যতিক্রম নয়। একজন সৎ এবং আদর্শ চরিত্রের মানুষ জামান সাহেব কিন্তু মেজাজ অত্যন্ত খিটখিটে। যে কোনো ছোটখাটো বিষয় নিয়ে সারা দিন শুধু বকবক করতেই থাকেন। তার চিৎকার-চেঁচামেচিতে পুরো বাড়ি তটস্থ থাকে। জামান সাহেবের মেজাজের কারণে বাড়ির মানুষের সঙ্গে তার বিভিন্ন ঘটনা ঘটতে থাকে। ভদ্রলোক ভালো কথা বললেও তার অতি কথার কারণে অনেকেই তা গ্রহণ করে না। আর এভাবেই নাটকের কাহিনী এগুতে থাকে।

বক্তব্যধর্মী এই নাটকে জামান সাহেবের চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, মায়ের চরিত্রে শর্মিলী আহমেদ ও পরিবারের একমাত্র মেয়ের ভূমিকায় কুসুম শিকদার ও মেয়ে জামাইর চরিত্রে মীর সাব্বির। এ ছাড়াও অভিনয় করেছেন আবদুল কাদের, আফজাল শরীফ, শামীমা নাজনীন, সুভাশিষ ভৌমিক, সোলায়মান খোকা, জ্যোস্নে আরাসহ আরও অনেকে। নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ, কণ্ঠ দিয়েছেন কমল। নাটকটি এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে।

 

 

 


আপনার মন্তব্য