শিরোনাম
প্রকাশ : ১ নভেম্বর, ২০১৪ ০০:০০

আবারও নিয়মিত রিয়াজ-শাবনূর

আবারও নিয়মিত রিয়াজ-শাবনূর

আবারও বড় পর্দায় নিয়মিত হচ্ছেন রিয়াজ-শাবনূর। ইতিমধ্যে তারা জুটি হয়ে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। পাশাপাশি অন্য ছবিতেও কাজ করছেন।

২০০৮ সালের পর ধীরে ধীরে চলচ্চিত্র থেকে নিজেকে গুটিয়ে নেন রিয়াজ। কারণ হিসেবে তার কথায় ভালো ছবি নির্মাণ হচ্ছে না। অন্যদিকে ২০১০ সাল থেকে শাবনূরও বড় পর্দায় নিজের উপস্থিতি কমিয়ে আনেন। কারণ বেশির ভাগ সময় অস্ট্রেলিয়ায় ছোট বোন ঝুমুরের সঙ্গে থাকতেন তিনি। তখন এ ব্যাপারে তিনি বলেন, এক যুগেরও বেশি সময় ধরে একটানা কাজ করতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছি। এবার একটু বিশ্রাম নিতে চাই।

এরই মধ্যে ২০১২ সালে বিয়ে এবং ২০১৩ সালের ডিসেম্বরে মা হন তিনি। শাবনূরের শেষ ছবি মুক্তি পায় ২০১৩ সালে। ছবিটি ছিল মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত 'কিছু আশা কিছু ভালোবাসা'। অন্যদিকে রিয়াজের মুক্তিপ্রাপ্ত শেষ ছবি ছিল 'লোভে পাপ পাপে মৃত্যু'। এটিও ২০১৩ সালে মুক্তি পায়। সোহানুর রহমান সোহান পরিচালিত এই ছবির শুটিং প্রায় ছয় বছর আগে শেষ হলেও নানা জটিলতায় মুক্তি দিতে দেরি হয়।

রিয়াজ-শাবনূর জুটির সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি হচ্ছে 'শিরি ফরহাদ'। গাজী মাহাবুব পরিচালিত এ ছবিটি মুক্তি পায় ২০১২ সালে। এটিও প্রায় সাত বছর আগে নির্মাণ হয়।

সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে শাবনূর জানান, তার সন্তান একটু বড় হলেই আবার চলচ্চিত্রে নিয়মিত হবেন তিনি। অন্যদিকে এ বছর প্রথমে ছোটপর্দায় এবং পরে বড় পর্দায় অভিনয় শুরু করেন রিয়াজ। তার কথায় এখন আবার ভালো ছবি নির্মাণ হচ্ছে এবং গল্প ও চরিত্র পছন্দ হলে নিয়মিত অভিনয় করবেন তিনি। গত মাসে ওয়াজেদ আলী সুমন পরিচালিত 'সুইট হার্ট' শিরোনামের একটি ছবিতে অভিনয় শুরু করেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। গত মাসেই রিয়াজ ও শাবনূর জুটি হয়ে চুক্তিবদ্ধ হন সালাউদ্দীন লাভলুর 'জনম জনমে' ছবিতে। এর আগে ২০০৫ সালে তারা দুজন এই নির্মাতার 'মোল্লা বাড়ীর বউ' ছবিতে জুটি বেঁধে অভিনয় করেন।

নব্বই দশক থেকেই তুমুল জনপ্রিয়তায় চলচ্চিত্রে জুটিবদ্ধ হয়ে অভিনয় করে যান রিয়াজ-শাবনূর। প্রায় অর্ধশত ছবিতে অভিনয় করা এই জুটির প্রায় প্রতিটি ছবিই ব্যবসা সফল হয়। এই জুটির দর্শক চাহিদা এখন পর্যন্ত বিন্দু মাত্র কমেনি। তাই রিয়াজ-শাবনূর আবার অভিনয়ে ফেরায় স্বস্তি প্রকাশ করেছেন তাদের দর্শক-ভক্তরা।

 

 

 


আপনার মন্তব্য