শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ১৫:৪৫
আপডেট : ১২ নভেম্বর, ২০১৯ ১৫:৪৮

ড্যানকেক ও সাউন্ডহ্যাকার প্রেজেন্টস

হুমায়ুন আহমেদের জনপ্রিয় ২৯টি বইয়ের নামে গান 'কোথাও কেউ নেই'

অনলাইন ডেস্ক

হুমায়ুন আহমেদের জনপ্রিয় ২৯টি বইয়ের নামে গান 'কোথাও কেউ নেই'

উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক, চলচ্চিত্র পরিচালক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন ১৩ নভেম্বর। বাংলার সাহিত্যে নতুন ধারার সৃষ্টির মাধ্যমে পাঠকদের মনে স্থান করে নিয়েছিলেন জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদ। এবারের জন্মদিনে হুমায়ূন আহমদেকে শ্রদ্ধা জানাতে সাউন্ডহ্যাকার তাদের প্রথম মৌলিক গান পরিবেশন করতে যাচ্ছে ড্যানকেক ও সাউন্ডহ্যাকার প্রেজেন্টস 'কোথাও কেউ নেই' শিরোনামে। 

গানটির কথাগুলো নেয়া হয়েছে শুধুমাত্র হুমায়ুন আহমেদের জনপ্রিয় ২৯টি বইয়ের নাম থেকে।  

গানটির প্রসঙ্গে মোহাম্মদ জাফর ইকবাল বলেন, যদি কেউ হুমায়ুন আহমেদের বইগুলো পড়ে থাকে তাহলে খুব সহজেই বুঝতে পারবে যে গানের কথাগুলো তার বইয়ের নাম থেকে নেয়া, তাছাড়া বোঝার উপায় নেই যে কথাগুলো হুমায়ুন আহমেদের বইয়ের নাম। গানটি শুনে তিনি শুধু অভিভূতই হননি, সাথে বলেছেন এর থেকে আর কোনো ভালো উপায় তার জানা নেই হুমায়ুন আহমেদ এর প্রতি ভালোবাসা প্রকাশের।

ড্যানকেক বাংলাদেশের হেড অফ মার্কেটিং মিনহাজ হোসেন বলেন, হুমায়ুন আহমেদ উপমহাদেশের অনেক সৃজনশীল চিন্তার কারিগর। তার লেখার মাধ্যমে আমাদের চিন্তা শক্তি, কল্পনার শক্তি বেড়েছে, যা সবসময় প্রজন্ম থেকে প্রজন্ম বয়ে বেড়াবে। ড্যানকেক সবসময় সৃজনশীল কাজকে প্রাধান্য দিয়ে থাকে তাই কোথাও কেউ নেই গানটির সাথে শুরু থেকেই আছে এবং থাকবে। গানটির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আহসান হাবিব, ওস্তাদ ইয়াকুব আলী খান, জয় শাহরিয়ার প্রমুখ।

ড্যানকেক ও সাউন্ডহ্যাকার প্রেজেন্টস ‘কোথাও কেউ নেই’ শিরোনামের গানটি লিখেছেন নীল মাহবুব এবং সুর সঙ্গীত করেছেন শরীফ সুমন ও অদিত। গানটির রেকর্ডিং শেষে মিউজিক ভিডিও নির্মাণও শেষ হয়েছে। রাজধানীর পুরোনো ঢাকার বিউটি বোর্ডিং-এ গানটির দৃশ্যায়ণ করা হয়। গানটি গেয়েছেন এ প্রজন্মের দুই সঙ্গীতশিল্পী ইউসুফ আহমেদ খান ও তাসনিম আনিকা এবং গানটিতে মডেল হিসেবে ছিলেন নাহিদ আফরোজ সুমী। গানটির অনলাইন ডিস্ট্রিবিউশন পার্টনার হিসেবে আছে রকমারী.কম। গানটিতে শাস্ত্রীয় ও ওয়েস্টার্ণ মিউজিকের একটি মেলবন্ধন আছে, যে কারণে গানটি এক অন্যরকম দ্যোতনার সৃষ্টি করবে শ্রোতা দর্শকের মধ্যে। হুমায়ূন আহমেদ’র জন্মদিন উপলক্ষে ১০ই নভেম্বর “সাউন্ড হ্যাকার” এর ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। 

গানের ভিডিওটি দেখতে ভিজিট করুন :- https://www.youtube.com/watch?v=HCLIDYudQQY

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য