২৫ অক্টোবর, ২০২০ ১৫:৫০

ফের অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না

অনলাইন ডেস্ক

ফের অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না

দুই বাংলার বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। খবর ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়াল।  

সৌমিত্রের মেডিক্যাল দলের প্রধান অরিন্দম জানান, গতকাল শনিবার (২৪ অক্টোবর) সৌমিত্রের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি চিকিৎসায় সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছেন।  

তিনি বলেন, সৌমিত্রবাবুর চেতনা ৭২ ঘণ্টা আগের চেয়ে কিছুটা কমেছে। শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে, সে বিষয়ে নিশ্চিত করে বলা যাচ্ছে না। আমরা বেশকিছু টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। তা দেখে মনে হচ্ছে তার কোভিড এনসেফেলোপ্যাথি বাড়তির দিকে। স্টেরয়েড ও অন্যান্য চেষ্টা সত্ত্বেও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না।

তিনি আরও জানান, সৌমিত্রের ফুসফুস, রক্তচাপ, হার্ট ও কিডনি ঠিকঠাকভাবে কাজ করছে। কিন্তু তার প্লাটিলেটের সংখ্যা কমে গেছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে।  

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। এরই মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে একেবারে সুস্থ হয়ে উঠেনি তিনি। তাই নানাভাবে তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে জোরদার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিক্যাল বোর্ড কাজ করছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর