শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ১৫:৫৮
প্রিন্ট করুন printer

করোনার কারণে পেছালো কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

অনলাইন ডেস্ক

করোনার কারণে পেছালো কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

কান কর্তৃপক্ষ বুধবার (২৭ জানুয়ারি) বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসম্পন্ন কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আসর দুই মাস পেছানোর ঘোষণা দিয়েছে। ঘোষণানুযায়ী এবছরের আসর বসবে ৬ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত। 

শীত বাড়ার সাথে সাথে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় উৎসব আয়োজকরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। গ্রীষ্মকালীন সময় ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে পারে, সেই চিন্তা থেকে জুলাইতে আয়োজন রাখা হয়।

প্রসঙ্গত, ১৯৪৬ সাল থেকে বিশ্ব চলচ্চিত্রের শৈল্পিক অর্জনগুলো উদযাপনের জন্য প্রতি বছর এই উৎসব হয়ে থাকে। প্রতি বছর পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী এই আয়োজনকে ঘিরে দক্ষিণ ফ্রান্সের সমুদ্রতীরবর্তী শহর কান মুখর হয়ে ওঠে। উৎসবের একদিকে যেমন থাকে শৈল্পিকভাবে সবচেয়ে সমৃদ্ধ সিনেমা, পাশাপাশি দেখা যায় বিখ্যাত তারকাদের জাঁকালো পোশাকের আলোয় উজ্জ্বল লাল-গালিচা, যা করোনার জন্য ২০২০ সালে আয়োজনটি দেখতে পারেনি বিশ্ব।

মহামারিকালীন কানের কেন্দ্রীয় আয়োজনস্থলটি হাসপাতাল হিসেবে ব্যবহৃত হয়েছে। বর্তমানে সেখানে ভ্যাকসিন প্রদানের কার্যক্রম চলছে বলে জানা যায়। উল্লেখ্য, এ উৎসব গত বছর করোনা মহামারির জন্য পুরোপুরি বাতিল করা হয়। চলতি বছরের মে মাসে ব্যক্তি উপস্থিতিতে উৎসবটি বসার কথা ছিল।

বিডি প্রতিদিন/অন্তরা/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর