৩১ জানুয়ারি, ২০২১ ১০:১১

মহাত্মা গান্ধীর মৃত্যুর দিনে হত্যাকারীর ছবি পোস্ট, নিন্দার ঝড়

অনলাইন ডেস্ক

মহাত্মা গান্ধীর মৃত্যুর দিনে হত্যাকারীর ছবি পোস্ট, নিন্দার ঝড়

কঙ্গনা রানাউত

মহাত্মা গান্ধীর মৃত্যুদিবসে বিস্ফোরক টুইট করে বিতর্ক উসকে দিলেন কঙ্গনা রানাউত। প্রশ্ন উঠেছে তার কাণ্ডজ্ঞান নিয়ে। কেউ কেউ বলছেন, শুধু প্রচারের জন্যই তার যত কীর্তি।

১৯৪৮ সালের ৩০ জানুয়ারি নাথুরাম গডসের গুলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের জাতির জনক মহাত্মা গান্ধী। আর তার প্রয়াণ দিবসেই কি-না নাথুরামের সমর্থনে টুইট করলেন কঙ্গনা।

গড্ডালিকা প্রবাহে গা না ভাসিয়ে বরাবরই উল্টো পথে হাঁটায় বিশ্বাসী কঙ্গনা। তার সেই সাহসিকতাকে উদযাপনও করেন অনুরাগীরা। কিন্তু এবার তিনি যা করলেন, তাতে প্রশংসা তো দূর, তীব্র কটাক্ষের শিকার হতে হল। মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানানোর ধারে-কাছে না গিয়ে কংগ্রেস সরকারের নিন্দা এবং নাথুরাম গডসের তারিফ শোনা গেল কঙ্গনার গলায়।

এদিন তিনি টুইট করেন, “প্রতিটা গল্পের তিনটা দিক রয়েছে। আমার, আপনার ও সত্যের। একজন ভালো কথক যেমন সব স্বীকার করে না, তেমন সব লুকিয়েও রাখে না। সেই জন্যই আমাদের পাঠ্যবইগুলো কোনো কাজের নয়। কেবল নানা ধরনের ব্যাখ্যায় ভর্তি।”

পোস্টের সঙ্গে হ্যাশট্যাগ নাথুরাম গডসেও লেখেন কঙ্গনা। আর সেই সঙ্গে গান্ধীর হত্যাকারীর সঙ্গে ব্রিটিশ ইন্ডিয়া ভাগের যন্ত্রণার একটি ছবিও পোস্ট করেন। যেন বুঝিয়ে দিতে চাইলেন, দেশভাগের নেপথ্য কাহিনি দেশবাসীর সামনে তুলে না ধরে নাথুরামকেই ‘ভিলেন’ আখ্যা দিয়েছিল কংগ্রেস সরকার।

স্বাভাবিকভাবেই কঙ্গনার এমন পোস্টে সমালোচনার ঝড় ওঠে। তার মতো পাবলিক ফিগারের এমন পোস্ট করা শোভা পায় না বলে তীব্র আক্রমণ করেন অনেকেই। কেউ কেউ আবার সরাসরি লেখেন, “নাথুরাম গডসেকে সমর্থন করছেন? আপনার লজ্জা করা উচিত।” অনেকে আবার কঙ্গনাকে মোদি সরকারের তোষামোদকারী হিসেবেও কটাক্ষ করেছেন। এর আগেও কৃষক আন্দোলনের বিরুদ্ধে সুর চড়িয়ে নেটিজেনদের বিরাগভাজন হয়েছিলেন কঙ্গনা।

বর্তমানে কঙ্গনার হাতে রয়েছে একাধিক ছবি। শোনা যাচ্ছে, শিগগিরই ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর