শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ১৯:৫৮
প্রিন্ট করুন printer

এবার ‘হুগলির দাউদ ইব্রাহিম’ হয়ে আসছেন মোশাররফ করিম

অনলাইন ডেস্ক

এবার ‘হুগলির দাউদ ইব্রাহিম’ হয়ে আসছেন মোশাররফ করিম
ফাইল ছবি
Google News

শিক্ষামন্ত্রী হিসাবে দায়িত্ব পাওয়া ব্রাত্য বসুর মুকুটে জুড়েছে আরও একটি নতুন পালক। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ফিচার ফিল্ম হিসাবে তার ‘ডিকশনারি’ ছবিটি ‘গৌতম বুদ্ধ’ পুরস্কার জিতেছে। এই সাফল্যের রেশ থাকতে থাকতেই নতুন ছবির ঘোষণা দিলেন তিনি।

ব্রাত্য বসুর জানালেন, এই ছবিতে আমি বিশ্বায়নের যুগে বাংলার রাজনীতির পাল্টে যাওয়ার পটচিত্রটা তুলে ধরতে চাই। ক্রাইমের সঙ্গে কমেডিরও মিশেল থাকবে এই ছবিতে। আর ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশি অভিনেতা মোশারফ করিম। ডিকশনারি ছবিতেও যার অভিনয় প্রশংসা কুড়িয়েছে। 

উল্লেখ্য, হুগলির দাউদ ইব্রাহিম মূলত গ্যাংস্টার হুব্বা শ্যামল। নব্বইয়ের দশকের শেষ দিকে তিনি আবির্ভূত হন। তখন হুগলি জেলার অন্ধকার জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিল হুব্বা শ্যামল। খুন, অপহরণ, ড্রাগ পাচারের ৩০টি মামলা ছিল তার বিরুদ্ধে, পুলিশের হাতে তিনবার গ্রেফতার হয়েও জামিনে ছাড়া পায় সে।

২০০৫ সালে সল্ট লেক থেকে হুব্বার অতিনাটকীয় গ্রেফতারির কথা আজও অনেকেই মনে রেখেছেন। ৭০টা মোবাইল ফোন ব্যবহার করত সে। এই ডন ২০০৯ সালে লোকসভা নির্বাচনে স্বাধীনভাবে ভোটেও দাঁড়িয়েছিল, যাতে বেজায় বিপাকেও পড়েছিল শাসকদল। পরবর্তী সময়ে মনোনয়ন প্রত্যাহার করে নেয় সে। 

পরে ২০১১ সালে বেশকিছুদিন নিখোঁজ থাকার পর বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের পচাগলা দেহ ভেসে উঠে, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল তার। তবে তার সেই মৃত্যুর রহস্য আজও উদঘাটন হয়নি। এবার মোশাররফ করিম লিড রেখে রুপালি পর্দায় উঠে আসছে কুখ্যাত এই গ্যাংস্টার হুব্বা শ্যামলের জীবন কাহিনি।

সূত্র : হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর