১ ডিসেম্বর, ২০২৩ ২০:২৫

এবার 'সম্পত্তির বাটোয়ারা' বচ্চন পরিবারে, কে কত পাচ্ছেন

অনলাইন ডেস্ক

এবার 'সম্পত্তির বাটোয়ারা' বচ্চন পরিবারে, কে কত পাচ্ছেন

বচ্চন পরিবার

ভারতের বিত্তশালী তারকাদের মধ্যে অন্যতম একজন অমিতাভ বচ্চন। ভতার মোট সম্পত্তির মূল্য প্রায় ৩১৬০ কোটি রুপি। এবিপি লাইভের একটি প্রতিবেদনে দাবি করা হয়- অভিনেতা একবার বলেছিলেন যে, তিনি তার ছেলে অভিষেক বচ্চন ও মেয়ে শ্বেতা বচ্চন নন্দার মধ্যে তার সমস্ত সম্পত্তি সমানভাবে ভাগ করবেন। এ হিসেবে উভয় সন্তান প্রত্যেকে ১৬০০ কোটি রুপি পেতে পারেন।

এদিকে, অভিষেক বচ্চনের মোট সম্পদ রয়েছে ২৮০ কোটি রুপি আর শ্বেতার প্রায় ১১০ কোটি। সে হিসেবে অভিষেক বচ্চন পেতে যাচ্ছেন ১৬০০ কোটি। মোট ৩,১৬০ কোটি রুপির সম্পত্তি অমিতাভ বচ্চনের। তার সঙ্গে আছে ১১২ কোটি টাকার বিলাস বহুল বাড়ি জলসা। আছে বেশ কিছু চোখ ধাঁধানো গাড়ির সংগ্রহ। ৯ কোটির রোলস রয়েস ফ্যান্টম, ৪ কোটির বেন্টলি কন্টিনেন্টাল জিটি। ৩ কোটির রেঞ্জ রোভার অটোবায়োগ্রাফি, ২.৫ কোটির লেক্সাস এলএক্স ৫৭০ ও ২ কোটি অডি এএইটএল । 

আছে ২৬০ কোটি টাকার বিলাসবহুল একটি প্রাইভেট জেট। বিনিয়োগ আছে রিয়েল এস্টেটে। এর সঙ্গে আছে সিনেমা ও বিভিন্ন ব্র্যান্ডের এনডর্সমেন্ট। বিউটি প্রোডাক্ট চকোলেটসহ সহ্য বেশ কিছু ব্র্যান্ডের অ্যাম্বাসেডর তিনি। সিনেমা প্রতি গড়ে ৬ কোটি পারিশ্রমিক নেন অমিতাভ। ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান শিবা ছবিতে তার পারিশ্রমিক ছিল ৮ থেকে ১০ কোটি টাকা। এসব সম্পদও সে অনুযায়ী পাবেন অভিষেক।

উল্লেখ্য, দিন কয়েক ধরেই খবরের শিরোনামে রয়েছে বচ্চন পরিবার। কখনো পারিবারিক ঝামেলা নিয়ে, কখনো আবার পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনকে নিয়ে রটে যাওয়া জল্পনায়। এর মধ্যে একমাত্র মেয়ে শ্বেতা বচ্চনকে ১৬ হাজার ৮৪০ বর্গফুটের বাংলো 'প্রতীক্ষা' উপহার দিয়েছেন অমিতাভ ও জয়া বচ্চন; যার বাজার মূল্য ৬০ কোটি রুপি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর