Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২ ডিসেম্বর, ২০১৮ ২৩:২৭

মনোনয়ন প্রত্যাহার না করলে বহিষ্কার

ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

মনোনয়ন প্রত্যাহার না করলে বহিষ্কার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার না করলে দল থেকে তাদের বহিষ্কার করা হবে। এটাই আমাদের সিদ্ধান্ত।

গতকাল দুপুরে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে তিনি এ কথা বলেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যাদের মনোনয়ন নিশ্চিত তারা দল থেকে তেমনই ইঙ্গিত পেয়েছেন। আমরা দলীয়ভাবে কিছু কিছু ইঙ্গিত দিয়েছি।

তারা এলাকায় পড়ে আছেন, কাজ করছেন। জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঐক্যফ্রন্ট নির্বাচনের আগে তাদের পরবর্তী প্রধানমন্ত্রী প্রদর্শন করতে ব্যর্থ হয়েছে। তাদের পরাজয়ের আগাম ইঙ্গিত এটাই— তাদের প্রধানমন্ত্রী পদের কেউ নেই। ‘ড. কামাল হোসেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা, কিন্তু মাথা নন’ উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ইঙ্গিত দিয়েছিল ড. কামাল হোসেন ঐক্যফ্রন্টের নেতা। কিন্তু কামাল হোসেন তো আর দৃশ্যপটে নেই, তিনি ইলেকশন করছেন না। অর্থাৎ তারা মাথা ছাড়া নির্বাচন করছে। একজনকে ঘিরেই যে কোনো দেশেই নির্বাচন আবর্তিত হয়, সেটা হলো— যিনি দলের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন। সুতরাং এখানেই তো তাদের ফলাফল হয়ে গেছে। তাদের কোনো নেতৃত্ব নেই।

‘নির্বাচনের মধ্যেও বিএনপি আন্দোলন কর্মসূচি দিতে চাইছে’ এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আমরা বারবার একই কথা বলছি, যারা নির্বাচনের এক মাস আগে প্রধান নির্বাচন কমিশনারের পরিবর্তন চায়, তারা নির্বাচন থেকে সরে যেতে চায়। ইসিতে বিএনপির গণগ্রেফতারের অভিযোগ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা বাংলাদেশে কোথাও কোনো খারাপ আভাস নেই। এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য