প্রকাশ : শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২২ নভেম্বর, ২০১৯ ২৩:১০

সড়কে ফের বেপরোয়া বাস বরযাত্রীসহ নিহত ৯

মুন্সীগঞ্জ প্রতিনিধি

সড়কে ফের বেপরোয়া বাস বরযাত্রীসহ নিহত ৯

মুন্সীগঞ্জের শ্রীনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বরযাত্রীবাহী মাইক্রোবাসের ৯ জন আরোহী নিহত হয়েছেন। গতকাল বেলা ২টার দিকে উপজেলার ষোলঘর এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান,  ঢাকা থেকে মাওয়ামুখী স্বাধীন পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৮১৯৪) একটি বাসের সঙ্গে বিপরীতমুখী মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ ১৫-৫৫৬৬) মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একই পরিবারের ৪ জনসহ ৯ জনই মাইক্রোবাসের যাত্রী। মাইক্রোবাস যাত্রীদের সবাই লৌহজংয়ের কনকসার থেকে কামরাঙ্গীরচরে বিয়ের বরযাত্রী হিসেবে যাচ্ছিলেন। মুন্সীগঞ্জ পুলিশের সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম জানান, ঘটনার পরপরই স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মাইক্রোবাসের ভিতরে আটকে পড়া নিহত ও আহতদের উদ্ধার করে। নিহতদের মধ্যে বর রুবেলের বাবা আ. রশিদ বেপারি (৭০), বোন লিজা (২৪), ভাগনি তাবাসসুম (৬) ও অপর ভাগনি রেণু (১২) একই পরিবারের সদস্য। অন্যরা হলেন- মাইক্রোবাস চালক বিল্লাল (২৮), যাত্রী কেরামত বেপারি (৭১), মফিজুল মোল্লা (৬০), তাহসান (৫), রানু বেগম (২৪)। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা ও আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

কুমিল্লায় হেলপার নিহত : কুমিল্লা প্রতিনিধি জানিয়েছেন, কুমিল্লায় হিমালয় পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পিকআপ হেলপার মাইন উদ্দিন (২২) নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন পিকআপটির চালক। গতকাল কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ছোট তুঘুরিয়া এলাকায়  এ ঘটনা ঘটে। নিহত মাইন উদ্দিন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী এলাকার জাফর মোল্লার ছেলে।

চট্টগ্রামে নিহত দুই : চট্টগ্রাম থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন,  সীতাকুন্ডের বাড়বকুন্ড ও লোহাগাড়ার চুনতিতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল সকাল ও দুপুরে এ দুর্ঘটনা ঘটে। সীতাকুন্ডের কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইদুল ইসলাম বলেন, ‘ভ্যানগাড়িকে দ্রুতগতির বাস ধাক্কা দিলে ঘটনাস্থলে ভ্যানচালক মো. কালামের (৩৫) মৃত্যু হয়। তিনি বাড়বকু- এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে। তবে বাস নিয়ে চালক পালিয়ে গেছে। দোহাজারী হাইওয়ে থানার এসআই মো. জাহাঙ্গীর বলেন, ‘চুনতি এলাকায় মাহফিলে যাওয়ার পথে মোটরসাইকেলকে ধাক্কা দেয় চট্টগ্রামমুখী একটি বাস। এতে ঘটনাস্থলে মোটরসাইকেল আরোহী মো. ইসমাইল (২১) মারা যান। ইসমাইল বান্দরবানের লামা উপজেলার আজিজনগর মিশন পাড়ার মো. ইব্রাহিমের ছেলে। গুরুতর আহত অবস্থায় চালক মো. হোসাইনকে হাসপাতালে পাঠানো হয়।’


আপনার মন্তব্য