শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ ডিসেম্বর, ২০১৯ ২৩:২৪

আদালত প্রাঙ্গণে পাল্টাপাল্টি মিছিল

নিজস্ব প্রতিবেদক

আদালত প্রাঙ্গণে পাল্টাপাল্টি মিছিল
আদালত প্রাঙ্গণে গতকাল আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা পাল্টাপাল্টি মিছিল করেন -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগের এজলাসে বিএনপির আইনজীবীরা হট্টগোল করার পর বাইরে এসেও মিছিল করেছেন। এরপর আদালতের হট্টগোলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও। গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পাল্টাপাল্টি মিছিল করেছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক আইনজীবীরা।

খালেদার জামিন আবেদনের বিষয়ে সিদ্ধান্ত দেওয়ার আগে গত ২৮ নভেম্বর তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চেয়েছিল সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ওই মেডিকেল বোর্ডের প্রতিবেদন গতকাল আদালতে আসার কথা ছিল। তবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এই প্রতিবেদন দাখিলে সময় চান। এরপর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নেতৃত্বাধীন আপিল বেঞ্চ ১২ ডিসেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করেন। এই আদেশের সঙ্গে সঙ্গে হট্টগোল শুরু করেন বিএনপির আইনজীবীরা। দুপুর সোয়া ১টা পর্যন্ত এজলাসে অবস্থান নিয়ে আদালতে বিক্ষোভ করে আপিল বিভাগের কার্যক্রম বন্ধ রাখেন।

এরপর প্রধান বিচারপতির নেতৃত্বে অন্য বিচারপতিরা এজলাস ছাড়লে মিছিল করতে করতে বিএনপিপন্থি আইনজীবীরাও এজলাস ছাড়েন। এই মিছিলটি আপিল বিভাগের ১ নম্বর এজলাস থেকে শুরু হয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবন ঘুরে শহীদ শফিউর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

এরপর বিএনপির আইনজীবীদের নজিরবিহীন এমন কান্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও। সুপ্রিম কোর্টের মূল ভবনের বাইরে এসে মিছিল শুরু করেন তারা। মিছিলটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিভিন্ন স্থান ঘুরে শেষ হয়। এ সময় মিছিল থেকে ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’ স্লোগান দিতে দেখা যায়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর