শিরোনাম
প্রকাশ : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ ডিসেম্বর, ২০১৯ ২৩:৪৫

আদালতে বিএনপির অস্থিরতা ক্ষমার অযোগ্য

নিজস্ব প্রতিবেদক

আদালতে বিএনপির অস্থিরতা ক্ষমার অযোগ্য

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতে বিএনপির অস্থিরতা ক্ষমার অযোগ্য অপরাধ। গতকাল  ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলা হয়েছে এটা কোনো রাজনৈতিক মামলা নয় যে রাজনৈতিকভাবে সরকার মুক্তি দিতে পারে। এটা হলো দুর্নীতির মামলা। দুর্নীতির মামলায় সরকারের কিছু করার নেই। এটা আদালতের বিষয়। তারা (বিএনপি) কথায় কথায় বলে রাজনৈতিকভাবে আটকে রাখা হয়েছে, বন্দী করে রাখা হয়েছে। এগুলো মিথ্যা এবং সত্যের অপলাপ। বিষয়টি তারা জেনেশুনেই বলছে।

তিনি বলেন, আর আদালত প্রাঙ্গণে তারা রণাঙ্গন সৃষ্টি করেছে, এটা সবাই দেখেছে। আদালতের ভিতরে শেষ পর্যন্ত প্রধান বিচারপতিকে কমেন্ট করতে হয়েছে- ‘আমি এমন ঘটনা কখনো দেখিনি, বাড়াবাড়ির একটা সীমা আছে।’ এমন কমেন্ট তিনি করেছেন।

আদালতে বিএনপি কর্মীদের ওই আচরণকে আন্দোলনে ও নির্বাচনে তাদের ‘দগদগে ব্যর্থতার বহিঃপ্রকাশ’ বলে মন্তব্য করেছেন তিনি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তার দলের আসন্ন জাতীয় সম্মেলনে সভাপতি পদটি ছাড়া অন্য যে  কোনো পদে পরিবর্তন আসতে পারে। একটা পদে  কোনো পরিবর্তন আসবে না। সেটা হচ্ছে আমাদের পার্টির সভাপতি। আমাদের সভাপতি দেশরত্ন শেখ হাসিনা। তিনি ছাড়া আমরা কেউ অপরিহার্য নয়। তিনি এখনো আমাদের জন্য প্রাসঙ্গিক, অপরিহার্য । তৃণমূল পর্যন্ত সবাই তার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

এর পরের পদটা কাউন্সিলরদের মাইন্ড সেট করে  দেয়। সেটাও তিনি (শেখ হাসিনা) ভালো করে জানেন। দল কীভাবে চলবে, কাকে দিয়ে চলবে- সেটাও তিনি জানেন। তিনি  টো ভালো মনে করবেন, সেটাই করবেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর