শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৩ জানুয়ারি, ২০২০ ২৩:৩৭

বিএসএফের গুলিতে নিহত তিন বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, যশোর ও নওগাঁ প্রতিনিধি

বিএসএফের গুলিতে নিহত তিন বাংলাদেশি

নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর গুলিতে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন- পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলী পাড়া গ্রামের শুকরার মন্ডলের ছেলে সন্দিপ কুমার (২৪), উপজেলার কাঁটাপুকুর গ্রামের মৃত জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২) এবং বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে উপজেলার চকবিষ্ণুপুর দিঘিপাড়া গ্রামের মৃত খোদাবক্স ম লের ছেলে মফিজ উদ্দিন (৩৮)। ঘটনাটি ঘটেছে গতকাল ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্তের ২৩১ ও ২৩২ নম্বর মেইন পিলারের নীলমারী বিল এলাকায়।

যশোর বাংলাদেশি  যুবকের মৃত্যু : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যদের নির্যাতনে বাংলাদেশি এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। নিহতের নাম হানেফ আলী খোকা (৩২)। তিনি শার্শা উপজেলার অগ্রভুলোট গ্রামের মৃত হানেফ আলীর ছেলে। এলাকাবাসী জানান, মঙ্গলবার রাতে সীমান্ত অতিক্রম করে ভারতে গরু আনতে যান খোকা। ২২ জানুয়ারি রাতে ভারতের বন্যাবাড়িয়া সীমান্তে তিনি বিএসএফ সদস্যদের হাতে ধরা পড়েন। এরপর বিএসএফের নির্যাতনে খোকা অসুস্থ হয়ে পড়লে তাকে ভারতের বনগাঁ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার আগেই খোকার মৃত্যু হয়।

বিএসএফের ‘দুঃখ প্রকাশ’ : নওগাঁ সীমান্তে গুলিতে তিন বাংলাদেশি নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বলে জানিয়েছে বিজিবি। নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. আরিফুল হক জানান, গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে ২৩১ নম্বর মেইন পিলারের কাছে নো-ম্যান্স ল্যান্ডে অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফের কমান্ডিং পর্যায়ের পতাকা বৈঠকে দুঃখ প্রকাশ করা হয়েছে।

এ বৈঠকে বাংলাদেশের পক্ষে নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. আরিফুল হক ও ভারতের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডার হার্ষা জসি নেতৃত্ব দেন।


আপনার মন্তব্য