বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

মৌলভীবাজারে আগুন একই পরিবারের চারজনসহ নিহত ৫

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে আগুন একই পরিবারের চারজনসহ নিহত ৫

মৌলভীবাজারে জুতার দোকানে গতকাল অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ডানে নিহতদের স্বজনের আহাজারী -বাংলাদেশ প্রতিদিন

মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোডে পিংকি শু স্টোরে ভয়াবহ অগ্নিকান্ডে শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে একই পরিবারের তিন সদস্যসহ পাঁচজন দগ্ধ হয়ে মারা গেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গতকাল সকাল ১০টার দিকে এই আগুনের ঘটনা ঘটে। দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ভবনের ভিতর থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠনো হয়।

নিহতরা হলেন- পিংকি শু স্টোরের স্বত্বাধিকারী সুভাষ রায় (৬৫), সুভাষ রায়ের মেয়ে প্রিয়া রায় (১৯), ভাইয়ের  স্ত্রী দীপ্তি রায় (৪৮), দুই আত্মীয় দীপা রায় ও তার মেয়ে বৈশাখী রায় (৩)। দীপা ও বৈশাখী হবিগঞ্জের উমেদনগরের বাসিন্দা। স্থানীয় বাসিন্দারা জানান, শহরের সেন্ট্রাল রোডে দোতলা ভবনের দ্বিতীয় তলায় সুভাষ রায় ও তার ভাই মোনা রায় সপরিবারে বসবাস করতেন। নিচতলায় সুভাষ রায় একটি জুতার দোকান পরিচালনা করতেন। সোমবার মেয়ের বৌভাত শেষে আত্মীয়-পরিজনসহ ১২ জন বাসায় অবস্থান করেন। গতকাল সকাল ১০টার দিকে ভবনের নিচতলায় তাদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে আগুনের সূত্রপাত হয়ে তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে। বিয়ের আনুষ্ঠানিকতায় ক্লান্ত সবাই তখন ঘুমে ছিলেন। আগুন টের পেয়ে পরিবারের সদস্য ও স্বজনদের সাতজন আশপাশের বাসিন্দাদের সহায়তায় বেরিয়ে আসেন। কিন্তু ভয়াবহ আগুনের কবলে আটকা পড়েন পাঁচজন। ঘটনাস্থলেই তারা মারা যান। মৌলভীবাজার ফায়ার সার্ভিসের অতিরিক্ত উপ-পরিচালক আবদুল্লাহ হারুন পাশা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। পরে বাসার গ্যাস রাইজার ফেটে চারদিকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ ছিল। বের হওয়ার একটিমাত্র পথ ছিল নিচতলার দোকান দিয়ে। তাই সবাই বের হতে পারেননি। মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে জানান, এ ঘটনার প্রকৃত কারণ জানতে সহকারী জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানাকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে। পরিবেশমন্ত্রীর শোক : মৌলভীবাজারে জুতার দোকানে অগ্নিকান্ডে পাঁচজনের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। তিনি গতকাল এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর  সমবেদনা জানান। মন্ত্রী জানান, অগ্নিকান্ডে একই পরিবারের পাঁচজনের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর