বুধবার, ১ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

স্বাস্থ্য অধিদফতর ও জনস্বাস্থ্যের প্রতিনিধি দল আইসিসিবি পরিদর্শনে

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য অধিদফতর ও জনস্বাস্থ্যের প্রতিনিধি দল আইসিসিবি পরিদর্শনে

স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল টিম এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকৌশল টিম রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) পরিদর্শন করেছেন। গতকাল তারা হলগুলো পরিদর্শন করে হাসপাতাল তৈরির কারিগরি বিষয়গুলো পর্যালোচনা করেন -বাংলাদেশ প্রতিদিন

স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল টিম এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকৌশল টিম রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) পরিদর্শন করেছে। গতকাল তারা হলগুলো পরিদর্শন করে হাসপাতাল তৈরির কারিগরি বিষয়গুলো পর্যালোচনা করে। গত রবিবার করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এ সময় তিনি করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার কাছে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৫ হাজার শয্যাবিশিষ্ট হাসপাতাল তৈরির জন্য বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের প্রস্তাবিত একটি চিঠি দেন। পরে আইসিসিবিতে হাসপাতাল তৈরিতে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম জসিম উদ্দিন বলেন, আইসিসিবিতে হাসপাতাল তৈরির প্রক্রিয়া এগিয়ে নিতে স্বাস্থ্য অধিদফতরের মেডিকেল টিম এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকৌশল টিম হল পরিদর্শন করেছে। আইসিসিবিতে চারটি কনভেনশন সেন্টার ও একটি ট্রেড সেন্টার রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় কনভেনশন সেন্টারটির আয়তন ৩০ হাজার স্কয়ার ফুট। বাকি তিনটির প্রত্যেকটির আয়তন ২৪ হাজার স্কয়ার ফুট। ট্রেড সেন্টারটি দেড় লাখ স্কয়ার ফুট আয়তনের। তারা এ হলগুলো পরিদর্শন করে সেখানে কতগুলো শয্যা বসানো সম্ভব, শয্যার আকার, অক্সিজেন সরবরাহের ব্যবস্থার মতো কারিগরি বিষয় পর্যালোচনা করেন।

সর্বশেষ খবর