শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ জুলাই, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ জুলাই, ২০২০ ০০:১৫

সীমিত পরিসরে সবকিছু খোলা ৩ আগস্ট পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

করোনা সংক্রমণ পরিস্থিতিতে সরকার সীমিত পরিসরে অফিস কার্যক্রম পরিচালনা, গণপরিবহন চালানো এবং জনসাধারণের চলাচলের মেয়াদ আগামী ৩ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে। গতকাল রাতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। 

নতুন আদেশ অনুযায়ী আজ থেকে ৩ আগস্ট পর্যন্ত রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন/সৎকার, ইত্যাদি) বাসার বাইরে বের হওয়া যাবে না। বাসার বাইরে অবশ্যই মাস্ক ব্যবহার  করতে হবে। পারস্পরিক দূরত্ব বজায় রাখতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

হাটবাজার, দোকানপাট, শপিংমল সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করতে হবে।

সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসা-বাণিজ্য, শিল্প-কারখানা ও সেবা প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। একইভাবে আগে যেসব নিয়ম মেনে সীমিত পরিসরে সবকিছু খোলা রাখার নির্দেশ ছিল সেগুলো প্রতিপালনের কথা বলা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের এবারের নির্দেশনায়ও।

প্রসঙ্গত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করে। এরপর ৩১ মে থেকে সবকিছু সীমিত পরিসরে খুলে দেওয়া হয়। প্রথমে ১৫ জুন পর্যন্ত, পরে এর মেয়াদ বাড়িয়ে ৩০ জুন করা হয়েছিল। গতকাল রাতে নতুন আদেশে এই সীমিত পরিসর কার্যক্রম ৩ আগস্ট পর্যন্ত চালু রাখার কথা জানানো হলো।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর