শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়ার সিটিস্ক্যান

রিপোর্ট খুবই ভালো : চিকিৎসক । শরীরে হালকা জ্বর, অন্য উপসর্গ নেই

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার সিটিস্ক্যান

সিটিস্ক্যান করতে গতকাল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে -বাংলাদেশ প্রতিদিন

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করিয়েছেন। গতকাল রাত ৯টা ৪০ মিনিটে তিনি এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। হাসপাতালের জরুরি বিভাগের সঙ্গেই একটি কক্ষে তার সিটিস্ক্যান করানো হয়। রাত ১০টা ২৬ মিনিটে সিটিস্ক্যান করে বেরিয়ে আসেন বেগম জিয়া। হাসপাতাল কর্তৃপক্ষ ও বিএনপি সমর্থিত চিকিৎসকরা তাৎক্ষণিক জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসনের সিটিস্ক্যানের প্রাথমিক রিপোর্ট ভালো। এ জন্যই তিনি বাসায় ফিরে যাচ্ছেন।

এরপর বেগম জিয়াকে বহন করা প্রাইভেটকারটি রাত পৌনে ১১টার দিকে গাড়িটি বাসায় পৌঁছে। বেগুনি রঙের শাড়ি ও মুখে মাস্ক পরে হাসপাতালে আসেন বেগম জিয়া। আসা যাওয়ার পথে গাড়িতে ছিলেন তার গৃহকর্মী ফাতিমা ও ব্যক্তিগত নার্স। হাসপাতালের জরুরি বিভাগে বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. আল মামুন ছাড়াও এভারকেয়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. তানিয়া উপস্থিত ছিলেন। জরুরি বিভাগের অভ্যর্থনাকক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বেগম জিয়ার সিটিস্ক্যানের রিপোর্ট প্রসঙ্গে অধ্যাপক ডা. জাহিদ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে শুধু এটুকুই বলেন, ‘ম্যাডামের সিটিস্ক্যানের রিপোর্ট ভালো’। পরে তিনি গুলশানে বেগম জিয়ার বাসভবনের সামনে সাংবাদিকদের বলেন, আমরা সিটিস্ক্যানের প্রাথমিক রিপোর্ট পেয়েছি। আলহামদুল্লিাহ, রিপোর্ট ভালো। এ নিয়ে আমরা আগামীকাল মেডিকেল বোর্ড আলোচনায় বসব। এ ছাড়া আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণীর সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। তবে ১৪ দিন পর্যন্ত ম্যাডামকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখব। যে কোনো সময় কোনো সমস্যা হলে আমরা তাৎক্ষণিক যেন পদক্ষেপ নিতে পারি, সেই ব্যবস্থাও নেওয়া হয়েছে। দেশবাসীর কাছে ম্যাডামের রোগমুক্তির জন্য দোয়া চাই।

এক প্রশ্নের জবাবে ডা. জাহিদ বলেন, আগামীকাল পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে পাব। আমাদের মনে রাখতে হবে, করোনা এমন এক রোগ, কখন কোন দিকে মোড় নেয় তা আগে থেকেই বলা যাবে না। এ কারণেই আমাদের সার্বক্ষণিক প্রস্তুতি নিয়ে রাখা আছে। আমরা বাসার পাশাপাশি হাসপাতালেও চিকিৎসার ব্যবস্থা নিয়ে রেখেছি। এখনই আমরা পূর্ণাঙ্গ শঙ্কামুক্ত বলতে পারব না, ১৪ দিন পরই বলতে পারব। ফুসফুসে কত ভাগ সংক্রমণ থাকে তার জন্য হাই রেজুলেশন সিটিস্ক্যান করা হয়। স্বাভাবিক সিটিস্ক্যানে এটা দেখা যায় না। এ জন্যই সেই টেস্ট করানো হয়েছে। তবে নাম না প্রকাশের শর্তে একজন চিকিৎসক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিএনপি চেয়ারপারসনের লাঙে মাত্র ৭ শতাংশ সংক্রমণ হয়েছে।

এ দিকে বৃহস্পতিবার বিকালে তিন সদস্যের একটি চিকিৎসক দল খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় যান। সেখান থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিকিৎসক দলের প্রধান ডা. এফ এম সিদ্দিক। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন শারীরিক ও মানসিকভাবে ভালো আছেন। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে কোনো সময় ম্যাডামের (খালেদা জিয়া) সিটিস্ক্যান করাব। এ জন্য প্রস্তুতি নিয়ে রেখেছি। এরপর আমরা বলতে পারব বাসায় রেখে চিকিৎসা করব নাকি কয়েক দিন হাসপাতালে রেখে অবজারবেশন করব। সবকিছুই নির্ভর করবে সিটিস্ক্যান রিপোর্টের ওপর। সুস্থতা কামনায় জাপানের রাষ্ট্রদূত ও পাকিস্তান হাইকমিশনারের চিঠি : এদিকে করোনভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা করে চিঠি দিয়েছেন জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি ও পাকিস্তান হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, চেয়ারপারসনের সুস্থতা কামনা করে দুই দেশের প্রতিনিধি তাঁর (খালেদা জিয়া) একান্ত সচিব আবদুর সাত্তার বরাবর এ চিঠি পাঠিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর