শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৭ জুলাই, ২০২১ ২৩:৪১

এস কে সুর ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক

Google News

বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক এমডি পি কে হালদারকে সহায়তার অভিযোগ থাকা বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও তার স্ত্রী সুপর্ণা রায় চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর ফলে তারা নিজেদের বা নিজেদের কোম্পানির নামে থাকা ব্যাংক হিসাব থেকে কোনো টাকা তুলতে পারবেন না। এমনকি কোনো ধরনের সুবিধাও নিতে পারবেন না। এসব হিসাবের বিপরীতে এটিএম কার্ড থাকলেও তা ব্যবহার করা যাবে না।

এনবিআরের চিঠিতে তাদের নামের সঙ্গে ঢাকার দুটি ঠিকানা দেওয়া হয়েছে। এর মধ্যে একটি ঢাকার সেগুনবাগিচার, অন্যটি রামপুরার। যদিও এস কে সুর চৌধুরী এখন ধানমন্ডির বাসিন্দা। এনবিআরের চিঠিতে বলা হয়েছে, তাদের হিসাব স্থগিত করে স্থিতির তথ্য জরুরি ভিত্তিতে পাঠাতে হবে।

গত মাসে বাংলাদেশ ব্যাংকের সাবেক দুই ডেপুটি গভর্নর এস কে সুর  চৌধুরী ও এস এম মুনিরুজ্জামানকে ডেকে কথা বলে আর্থিক প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি রোধে গঠিত তদন্ত কমিটি। আদালতের নির্দেশে গঠিত এ কমিটি ইতিমধ্যেই কেন্দ্রীয় ব্যাংকের সাবেক ও বর্তমান কর্মকর্তা এবং বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান চেয়ারম্যান, পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে কথা বলেছে।