শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ আগস্ট, ২০২১ ২৩:০৬

আওয়ামী লীগ গণতন্ত্র লুট করেছে

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ গণতন্ত্র লুট করেছে
Google News

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকার দেশে ছদ্মবেশী একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। তারা গণতন্ত্র লুট করেছে। আওয়ামী লীগ মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে প্রকৃতপক্ষে তারা কখনই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। বিশ্বাস করে বাকশালে।

গতকাল দুপুরে জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৫ জন নেতা-কর্মী নিয়ে দুপুর ২টায় বিএনপি মহাসচিব শেরেবাংলানগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, বিএনপির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন। সকাল থেকে চন্দ্রিমা উদ্যানে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। সভাপতি-সাধারণ সম্পাদকসহ কিছু নেতা ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়নি পুলিশ। বিএনপি মহাসচিবও চন্দ্রিমা উদ্যানের মূল প্রবেশপথ থেকে হেঁটে সমাধিস্থলে আসেন। মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের আশা-আকাক্সক্ষা ধূলিসাৎ করে দিয়েছে। যে গণতন্ত্রের জন্য আমরা সবাই লড়াই করেছিলাম, সংগ্রাম করেছিলাম তাকে তারা হরণ করেছে, ধ্বংস করেছে এবং লুটে নিয়ে গেছে। যে সংবিধান ১৯৭২ সালে প্রণয়ন করা হয়েছিল সে সংবিধান তারা কেটে-ছিঁড়ে তছনছ করে দিয়েছে। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগের হাতে অসংখ্য মুক্তিযোদ্ধার প্রাণ গেছে ১৯৭২ সালের পর।

এখনো তারা মুক্তিযুদ্ধের বিশেষ করে যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তমের নামে তারা মিথ্যা অপপ্রচার করছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার নামে নানা অপপ্রচার চালাচ্ছে। মুক্তিযুদ্ধের সমস্ত আকাক্সক্ষা পদদলিত করছে। গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার জন্য আমরা অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করছি। নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীন সুষ্ঠু ভোটের মাধ্যমে জনগণের একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এই বিভাগের আরও খবর