রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

থমথমে জগদলে আতঙ্ক

মাগুরায় নির্বাচন-পূর্ব সহিংসতায় আটক ৪

মাগুরা প্রতিনিধি

মাগুরা সদরের জগদলে চার খুনের ঘটনায় এলাকাজুড়ে চলছে আতঙ্ক। আবার সংঘর্ষ ও লুটপাটের ভয়ে দুই পক্ষের লোকজন গ্রাম ছাড়ছেন। পুরো গ্রাম পুরুষশূন্য হয়ে পড়েছে। যদিও মাগুরা পুলিশের সদস্যরা গোটা গ্রামে একাধিক স্থানে পাহারা বসিয়ে নিরাপত্তা দিচ্ছেন।

শুক্রবার বিকালে জগদল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থী নজরুল ইসলাম ও সৈয়দ হাসানের সমর্থকদের সংঘর্ষে উভয় পক্ষে চারজন নিহত হয়।

গতকাল সকালে গ্রাম ঘুরে দেখা গেছে, কঠোর পুলিশ পাহারার মধ্যেই কেউ কেউ অন্যত্র চলে যাচ্ছেন। বিশেষ করে নজরুল ইসলাম সমর্থকদের মধ্যে বেশি আতঙ্ক কাজ করছে। কারণ নজরুল ইসলামের সমর্থকরা হামলা চালিয়ে আপন দুই সহোদর সবুর মোল্যা (৫৮) ও কবির মোল্যা (৫০) এবং চাচাতো ভাই রহমান মোল্যা (৫৪) সহ একই পরিবারের তিনজনকে কুপিয়ে হত্যা করে। পরবর্তীতে সৈয়দ হাসানের সমর্থকরা নজরুল গ্রুপের ইমরান হোসেনকে (২৫) কুপিয়ে হত্যা করে। পাল্টা আক্রমণের আশঙ্কায় এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে।

নিহত সবুরের ভাতিজা ইয়াসিন আরাফাত জানান, শুক্রবার নজরুল মেম্বার আমার তিন চাচাকে ডেকে নিয়ে  হত্যা করেছে। আমি হত্যাকারীদের ফাঁসি চাই। নিহত ইমরানের চাচি গোলাপী বেগম জানান, সবুর মোল্যাসহ তিনজন খুন হওয়ার আগেই ইমরানকে হত্যা করা হয়েছে। বিকালে সে তার মাছের ঘেরে ছিল। সেখানে তাকে হত্যা করা হয়। পরিবারের পক্ষ থেকে আমার ভাতিজা খুনের বিচার চাই। জগদল মধ্যপাড়ার নুরু মিয়াসহ কয়েকজন বলেন, এলাকায় লুটপাট ও বাড়িঘর ভাঙচুরের আশঙ্কায় আতঙ্ক বিরাজ করছে। পূর্ব অভিজ্ঞতা থেকে দেখেছি, এ ধরনের কোনো ঘটনা ঘটলে লুটপাট ও ভাঙচুর হয়। এ কারণে ঘরে যা কিছু আছে আত্মীয়বাড়ি রাখতে নিয়ে যাচ্ছি। মাগুরা সদর থানার ওসি মঞ্জুরুল আলম জানান, এ হত্যার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে। মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। নিহতদের সুরতহাল রিপোর্ট শেষ হলেই লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। লুটপাটের ভয়ে যারা মালামাল নিয়ে অন্যত্র যাওয়ার চেষ্টা করছেন তাদের অভয় দেওয়ার পাশাপাশি এলাকায় নতুন কোনো সহিংসতা যাতে না ঘটে এ জন্য বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর