শনিবার, ৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সরকারের যুক্তি গ্রহণযোগ্য নয়

নিজস্ব প্রতিবেদক

সরকারের যুক্তি গ্রহণযোগ্য নয়

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধির পেছনে সরকারের যুক্তি গ্রহণযোগ্য নয়। এই সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন, আর কতটা জনবিচ্ছিন্ন হলে এরকম অমানবিক একটা সিদ্ধান্ত নিতে পারে। একদিকে বাংলাদেশে ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানো হলো, অন্যদিকে   পার্শ্ববর্তী দেশ ভারতে পাঁচ টাকা কমিয়ে দেওয়া হয়েছে। গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন, জাগপার একাংশের সভাপতি খন্দকার লুতফুর রহমান, যুবদলের সাইফুল আলম নিরব, মুক্তিযোদ্ধা দলের শহিদুল ইসলাম চৌধুরী মিলন, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, শ্রমিক দলের মোস্তাফিজুল করীম মজুমদার, মৎস্যজীবী দলের আবদুর রহিম প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে বিএনপি মহাসচিব এক বিবৃতিতে বলেছেন, গণবিরোধী আওয়ামী লীগ সরকার জনগণকেই শত্রুপক্ষ মনে করে। এ কারণে জনগণের বিরুদ্ধে তাদের প্রতিহিংসা হিংস্র রূপ ধারণ করেছে। বর্তমান সরকার নির্বাচিত নয় বলেই সংসদ কিংবা জনগণের কাছে তাদের জবাবদিহি করতে হয় না। তাই তারা যা ইচ্ছা তা-ই করছে।

ক্ষমতায় আসার পর থেকেই জনস্বার্থ তাচ্ছিল্য করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসহ দফায় দফায় বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়িয়ে আসছে। ডিজেল, কেরোসিন ও এলপি গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনজীবনে মূল্যস্ফীতির চাপ বাড়ার পাশাপাশি সেচ, পরিবহনসহ সামগ্রিক ব্যয় অসহনীয়ভাবে বেড়ে যাবে। জনজীবনে দুর্গতির শেষ থাকবে না। জিনিসপত্রের দাম বৃদ্ধির পাশাপাশি অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। একই সঙ্গে মধ্যম ও নিম্ন আয়ের মানুষ ভয়ানক দুর্ভোগের মধ্যে পড়বে।

সর্বশেষ খবর