শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

বেতন বৃদ্ধির দাবিতে সরকারি কর্মচারীদের আন্দোলনের ডাক

নিজস্ব প্রতিবেদক

বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ তৃতীয়  শ্রেণির সরকারি কর্মচারী সমিতি। গতকাল রাজধানীতে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের হলরুমে সমিতির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির এক যৌথসভা থেকে এ আন্দোলনের ডাক দেওয়া হয়।

তারা সরকারি কর্মচারীদের জন্য অবিলম্বে ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, নতুন জাতীয় বেতন কমিশন গঠন, চিকিৎসা, যাতায়াত ও অন্যান্য ভাতা বৃদ্ধির দাবি জানিয়েছেন। সমিতির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি মো. লুৎফর রহমানের সভাপতিত্বে যৌথসভায় সমিতির মহাসচিব মো. ছালজার রহমান, সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, ঢাকা মহানগর কমিটির সভাপতি ওয়াহিদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

তারা বলেন, প্রতিনিয়ত যে হারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ইউটিলিটি বিল বাড়ছে, সেই হারে বেতন না বাড়ায় বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে। অষ্টম জাতীয় বেতন স্কেলে প্রথম শ্রেণির কর্মকর্তাদের বেতন যে হারে বাড়ানো হয়েছে, তৃতীয় শ্রেণির কর্মচারীদের বেতন সেই হারে বাড়েনি। তারা একজন কর্মচারীর পরিবারের জীবনযাত্রার ব্যয় নির্বাহের জন্য ন্যূনতম ৪৯ হাজার ৯০০ টাকা সর্বমোট বেতন নির্ধারণের দাবি জানিয়েছেন।

সর্বশেষ খবর