শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শামীম ওসমান আইভীর দ্বন্দ্ব নির্বাচনে প্রভাব ফেলবে না

আকতারুজ্জামান

শামীম ওসমান আইভীর দ্বন্দ্ব নির্বাচনে প্রভাব ফেলবে না

ড. এম সাখাওয়াত হোসেন

সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভীর মধ্যে দ্বন্দ্ব রয়েছে। তবে এটি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। তিনি বলেন, মেয়র পদের পাশাপাশি নাসিকে ২৭ ওয়ার্ডে বিভিন্ন দল সমর্থিত কাউন্সিলর প্রার্থী রয়েছেন। এসব ওয়ার্ডে ভোট কারচুপির শঙ্কা খুব বেশি। নাসিক ও কয়েকটি পৌরসভার নির্বাচন নিয়ে গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ড. এম সাখাওয়াত হোসেন আরও বলেন, ঝুঁকিপূর্ণ ২৭ ওয়ার্ড ছাড়া মেয়র নির্বাচনে কোনো ঝুঁকি দেখি না। ২০১১ সালের নির্বাচনের পর একটি ধারাবাহিকতা তৈরি হয়েছে সেখানে।

আশা করি ভোটাররা স্বতঃস্ফূর্তভাবেই কেন্দ্রে যাবেন। কোনো কারচুপি দেখলে প্রতিহত করতে হবে তাদের। তবে নির্বাচন-পরবর্তী কোনো সহিংসতা যাতে না হয় তা নিশ্চিতের দায়িত্ব নির্বাচন কমিশনের। সহিংসতা হতে পারে এমন জায়গাগুলো চিহ্নিত করে নির্বাচন-পরবর্তী সহিংসতা ঠেকাতে ব্যবস্থা নিতে হবে। এদিকে গত সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশনে যুক্ত হয়ে ড. সাখাওয়াত হোসেন বলেন, নারায়ণগঞ্জে রাজনৈতিক দলগুলোর মধ্যে নানা ধরনের বিভাজন, পোলারাইজেশন তৈরি হয়েছে। নির্বাচনের দিন অতিবাহিত হলে বোঝা যাবে এ নির্বাচন অতীতের মতো স্মুথ হয়েছে কি না। ২৭টি সাধারণ ও নয়টি সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচন কেমন হয়, ফেয়ার হয় কি না তা নিয়ে আমার কিছুটা শঙ্কা রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর