সোমবার, ৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

ছাত্রদলের বিক্ষোভ দুই জেলায় বাধা পুলিশের

নিজস্ব প্রতিবেদক

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারা দেশে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল দেশব্যাপী জেলা পর্যায়ে এ কর্মসূচি পালন করেন ছাত্রদল নেতা-কর্মীরা। এর মধ্যে বরিশাল সদর ও ব্রাহ্মণবাড়িয়াসহ বেশ কিছু স্থানে পুলিশের বাধার মুখে পড়েন তারা।

বরিশালের সমাবেশ থেকে ছাত্রদলের ব্যানার ছিনিয়ে নিয়ে যায় পুলিশ। ব্রাহ্মণবাড়িয়ার সমাবেশ থেকে দুজনকে আটক করা হয়। কয়েকটি এলাকায় একই স্থানে ছাত্রদলের পাশাপাশি পাল্টা মিছিল করে ছাত্রলীগ। ফলে সেসব এলাকায় দিনভর উত্তেজনা বিরাজ করে।

গতকালের কর্মসূচি থেকে সরকারের প্রতি অবিলম্বে দ্রব্যমূল্য কমিয়ে আনাসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি জানিয়েছে ছাত্রদল। অন্যথায় আরও কঠোর কর্মসূচির হুমকি দেন তারা।  

সারা দেশ থেকে আমাদের প্রতিনিধিরা জানান-

বরিশাল : বরিশালে ছাত্রদলের মিছিলে বাধা দেয় পুলিশ। ছিনিয়ে নেয় ব্যানার। বেলা সাড়ে ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন ওয়ার্ড ছাত্রদলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সদর রোডের দলীয় কার্যালয়ে জড়ো হওয়ার চেষ্টা করে। এ সময় সদর রোডে পুলিশ তাদের মিছিলে বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়। পরে ব্যানার ছাড়াই মিছিল করে দলীয় কার্যালয় চত্বরে সমাবেশ করে তারা। মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হাফিজুর রহমান হাফিজ। বক্তৃতা করেন জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু ও সাধারণ সম্পাদক কামরুল আহসান এবং মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া : শহরের মৌড়াইল এলাকায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি। সমাবেশের আগ মুহূর্তে জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহিনুর রহমান শাহিন ও পৌর ছাত্রদলের আহ্বায়ক ওমর ফারুখ পিয়াসকে আটক করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানা পুলিশ। এ ছাড়া ছাত্রদলের সমাবেশ চলাকালে সমাবেশ স্থলের পাশেই আচমকা পথসভা করে জেলা ছাত্রলীগ। এ সময় উভয়পক্ষ স্লোগান শুরু করলে উত্তেজনার সৃষ্টি হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় : বিশ্ববিদ্যালয় সংলগ্ন ম লের মোড় থেকে ক্যাম্পাসের প্রধান ফটক অভিমুখে এক বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রদল।

নাটোর : নাটোর শহরের তেবাড়িয়া হাট থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সমাবেশ করেছে ছাত্রদল। নাটোর-চাঁপাইনবাবগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত টিম প্রধান রিয়াদ ইকবাল সভাপতিত্বে বক্তব্য রাখেন নাটোর জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ স¤পাদক মারুফ ইসলাম সৃজন, ছাত্রনেতা মিনহাজুর রহমান মনির প্রমুখ।

টাঙ্গাইল : টাঙ্গাইলে ভিক্টোরিয়া রোডে জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ছাত্রদল। জেলা ছাত্রদলের সদস্য সচিব এম এ বাতেনের সঞ্চালনায় ও জেলা ছাত্রদলের আহ্বায়ক দুর্জয় হোড় শুভর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সহসাধারণ সম্পাদক রাশেদ ইকবাল খান।

জয়পুরহাট : বিকালে সরকারি কলেজ রোড থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে জয়পুরহাট জেলা ছাত্রদল। পরে সেখানে এক সমাবেশ বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি সাজিদ হাসান বাবু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলজার হোসেন প্রমুখ।

সর্বশেষ খবর