শুক্রবার, ১২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ঐক্যবদ্ধভাবে মাঠে নামার আহ্বান গণতন্ত্র মঞ্চের

নিজস্ব প্রতিবেদক

বিভাজন ছেড়ে সরকারবিরোধী সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার আহ্বান জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, বর্তমান সরকার দেশকে ধ্বংস করে দিয়েছে। তাই এ সরকারকে হটাতে হবে। এ জন্য দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে নেতারা এ আহ্বান জানান। গণতন্ত্র মঞ্চ কেন্দ্রীয় পরিচালনা পরিষদের উদ্যোগে ‘ফ্যাসিবাদ হটাও, শাসনব্যবস্থা বদলাও’ এবং ‘জ্বালানি তেলের অযৌক্তিক দাম বৃদ্ধি রুখে দাঁড়ানো’র বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের সভাপতি গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্না। সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুুর রব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ূম, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর। সমাবেশে আরও বক্তব্য রাখেন জেএসডির কেন্দ্রীয় নেতা তানিয়া রব, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ। আ স ম রব বলেন, ‘আমাদের এই আন্দোলন কোনো ব্যক্তি বা দলের বিরুদ্ধে নয়। এই আন্দোলন একটি ফ্যাসিবাদী ব্যবস্থার বিরুদ্ধে। সরকার জনগণকে জিম্মি করে গ্যাস-তেলের দাম বাড়িয়ে এখন গ্যাস-পানির দাম বাড়ানোর ব্যবস্থা নিচ্ছে। এই সরকার টিকে আছে তার হেলমেট বাহিনী, রক্ষীবাহিনী দিয়ে এবং গুম-হত্যা করে। গণতন্ত্র মঞ্চ এই সাত দল; এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। আমাদের সবাইকে এদের বিরুদ্ধে একসঙ্গে লড়তে হবে।’

মাহমুদুর রহমান মান্না বলেন, ‘এখন যারা ক্ষমতায় আছে তারা ভোট ডাকাত, চোর, লুটেরা। এরা জনগণের সঙ্গে প্রতারণা করে জনগণের অধিকার কেড়ে নিয়েছে। গণতন্ত্র মঞ্চ এই গণবিরোধী সরকারকে ক্ষমতা থেকে নামাতে চায়। আমাদের লক্ষ্য একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলা। দেশে যাতে আইনের শাসন থাকে সেরকম একটি সমাজ নির্মাণ করতে চাই।’ সমাবেশে জোনায়েদ সাকি বলেন, ‘গণতন্ত্র মঞ্চ দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর ঘটাবে।’ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর