শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
দুই দলের সঙ্গে সংলাপ

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া ভোটে যাবে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সঙ্গে সংলাপে বাংলাদেশ লেবার পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টির নেতারা সরকার পতনে যুগপৎ আন্দোলনের ব্যাপারে একমত পোষণ করেছেন। তারা বলেছেন, দেশ ও মানুষকে রক্ষা করতে বর্তমান সরকারের পতন ঘটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করতে হবে। গতকাল সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টির সঙ্গে দুই দফা সংলাপ শেষে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর  রহমান ইরানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন- মহাসচিব ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম রাজু, আলাউদ্দিন আলী, জহিরুল হক ও আমিনুল ইসলাম। পরে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে তার দলের শীর্ষস্থানীয় নেতারা সংলাপে অংশ নেন।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের প্রধান দাবি, এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করে একটা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে নতুন করে একটি নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। যার মাধ্যমে দেশে নতুন সংসদ নতুন সরকার গঠিত হবে। এ দাবিগুলোর ভিত্তিতে সবাই যখন একমত হব- তখনই যুগপৎ আন্দোলন গড়ে তুলব। পরবর্তীতে আন্দোলনের ধারা বলে দেবে আন্দোলনের ধরন কৌশল কী হবে।

সর্বশেষ খবর