বুধবার, ১৮ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাসায় ফিরলেন ফখরুল, আব্বাস হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে এখনো হাসপাতালেই রয়ে গেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সোমবার রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে উত্তরার বাসায় ফেরেন বিএনপি মহাসচিব।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুস্থ আছেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে সোমবার রাতে চিকিৎসকের পরামর্শে তিনি বাসায় ফিরেছেন। গত রবিবার সকালে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে কারাগারে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন তিনি। কারাগার থেকে জামিনে মুক্ত হওয়ার পর চিকিৎসকের পারমর্শে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেদিনই দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসও একই হাসপাতালে ভর্তি হন।

এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে মির্জা ফখরুলের চিকিৎসা চলছিল। মির্জা আব্বাসও বর্তমানে একই চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছেন।

মির্জা আব্বাসের বিষয়ে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, তিনি কিছুটা সুস্থ। তবে তাঁর শুষ্ক কাশি এখনো রয়েছে। সেজন্য চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দিচ্ছেন। মির্জা আব্বাসকে আরও কয়েক দিন হাসপাতালে থাকতে হবে বলে জানান ডা. রফিকুল ইসলাম।

উল্লেখ্য, গত বছরের ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত এবং পুলিশসহ অর্ধশত ব্যক্তি আহত হন। সংঘর্ষের পর রাতে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা দায়ের করে পুলিশ। এতে বিএনপির ২ হাজার ৯৭৫ নেতা-কর্মীকে আসামি করা হয়।

 

সর্বশেষ খবর