শিরোনাম
রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

গোপন সম্পর্ক নিয়ে আদালতে তলব

প্রতিদিন ডেস্ক

গোপন সম্পর্ক নিয়ে আদালতে তলব

সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্কের ঘটনা ধামাচাপা দিতে গোপনে তাঁকে অর্থ প্রদানের অভিযোগের বিষয়ে আদালতে সাক্ষ্য দিতে ডাকা হয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। সূত্র : বিবিসি

ড্যানিয়েলসের দাবি, ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল এবং ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ওই বিষয়ে মুখ না খুলতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। পরে বেশ কিছু অভিযোগের ভিত্তিতে ট্রাম্পের সেই আইনজীবী মাইকেল কোহেনের জেল হয়েছিল; তবে শুরু থেকেই সেই অভিযোগ অস্বীকার করে আসছেন ট্রাম্প। মূলত পর্ন তারকার সঙ্গে তাঁর ঘনিষ্ঠ হওয়ার ঘটনাটি অনেক আগের বলে দাবি করা হলেও সব মহলে বিষয়টি চাউর হয় ২০১৮ সালে। ওই ঘটনা ধামাচাপা দিতে স্টর্মি ড্যানিয়েলসকে বিভিন্নভাবে চাপ, হুমকি ও নির্বাচনের আগমুহূর্তে উৎকোচ প্রদানের ঘটনাবহুল তথ্য উঠে এসেছে।

ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার বিনিময়ে ট্রাম্পের পক্ষ থেকে টাকা দেওয়ার একটি মামলা পাঁচ বছর ধরে তদন্ত করছেন ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি। বিশেষজ্ঞরা বলছেন, গ্র্যান্ড জুরির সামনে ট্রাম্পকে সাক্ষ্য দেওয়ার জন্য ডাকার মানে হচ্ছে তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হতে পারে। এ মামলায় অভিযোগ গঠনের জন্য যথেষ্ট সাক্ষ্য-প্রমাণ আছে কি না খতিয়ে দেখতে একটি গ্র্যান্ড জুরি গঠন করেন একজন সরকারি কৌঁসুলি। এই গ্র্যান্ড জুরির সাক্ষ্য গোপনে নেওয়া হচ্ছে। জানা গেছে, ট্রাম্পের বেশ কয়েকজন সাবেক সহযোগী এ মামলায় সাক্ষ্য দিয়েছেন।

সর্বশেষ খবর