বুধবার, ১৫ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিন আরও এগিয়ে যাবে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিন আরও এগিয়ে যাবে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, নিরাপদ ও মুক্ত গণমাধ্যম    গণতন্ত্রকে সুসংহত করে। সরকার অবাধ তথ্যপ্রবাহ ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। গণমাধ্যমের নিরপেক্ষতা ও স্বকীয়তা বজায় রাখতে সরকারের পাশাপাশি গণমাধ্যমের মালিক, সংবাদকর্মীসহ সংশ্লিষ্ট সবার দায়িত্বশীল ভূমিকার বিকল্প নেই। দেশের শীর্ষ দৈনিক বাংলাদেশ প্রতিদিনের চতুর্দশ বছরে পদার্পণ উপলক্ষে এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন। তিনি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক, পাঠক, পরিবেশক, পৃষ্ঠপোষক ও ব্যবস্থাপনাসংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, গণমাধ্যমকে বলা হয় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গণতন্ত্রের অগ্রযাত্রা, মানবাধিকার রক্ষা এবং শোষণমুক্ত সমাজ বিনির্মাণে সংবাদপত্র ও সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সংবাদপত্রের স্বাধীনতা, তথ্যে প্রবেশাধিকার ও জনগণের ক্ষমতায়ন পরস্পর সম্পর্কযুক্ত।

রাষ্ট্রপতি বলেন, আমি আশা করি, দেশের স্বনামধন্য পত্রিকা বাংলাদেশ প্রতিদিন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও মানসম্পন্ন প্রকাশনার মাধ্যমে জনগণের সঠিক তথ্য প্রাপ্তিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশে গণতন্ত্র সুসংহতকরণ ও জবাবদিহি নিশ্চিতে পত্রিকাসংশ্লিষ্ট সবাই তাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখবেন- এটাই সবার কাম্য। তিনি বাংলাদেশ প্রতিদিনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সর্বশেষ খবর