মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সারা দেশে আরও দীর্ঘ লাশের সারি

প্রতিদিন ডেস্ক

ট্রাক খাদে পড়ে বান্দরবানের রুমায় ছয়জন নিহত ও ১৪ জন আহত এবং দিনাজপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়কে আরও কয়েকজনের হতাহতের খবর পাওয়া গেছে। প্রতিনিধিদের পাঠানো তথ্য-

বান্দরবান : জেলার রুমা উপজেলার বগালেক-কেওক্রাডং সড়কের কমলাবাগান এলাকার ঢালু রাস্তায় গতকাল দুপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন। রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, যাত্রীবোঝাই একটি টিএক্স ট্রাক থাইখিয়ংপাড়া থেকে রুমা উপজেলা সদরে আসার পথে কমলাবাগান এলাকার ঢালু রাস্তায় পৌঁছলে পেছনে থাকা আরেকটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে এটিকে ধাক্কা দেয়। এতে দুটি ট্রাকই পাশের খাঁদে পড়ে যায়। ওসি আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনায় আহতদের মধ্যে ১০ জনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাদের বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকি চারজনকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। নিহতরা হচ্ছেন- লিমময় বম (৩৭), ভারকিম বম (৪২), লালসিয়াম বম (১৬), নুন থারময় বম (৩৭), জিং হুম বম (৫০) এবং ট্রাক শ্রমিক হ্লাগ্য খেয়াং (৪০)। নিহত পাঁচ নারী রুমা উপজেলার থাইখিয়ং পাড়ার বাসিন্দা। ট্রাক শ্রমিক হ্লাগ্য খেয়াংয়ের বাড়ি বান্দরবান সদর উপজেলার ঘুংঘুরুপাড়ায়। আহতরা হচ্ছেন লাল পিয়ান কিম বম, পারকুম বম, লম কিল, পারেংময় বম, টিয়াল হাই বম, জিংরাম সিয়াম, জিরনুন ময় বম, লুংপেম বম, লাল খংয়াই বম ও লাভলি বম। রেমাক্রি-প্রাংশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিরা বম জানান, ভিজিডি কর্মসূচির চাল আনতে থাইখিয়ংপাড়ার বাসিন্দারা রুমা উপজেলা সদরে আসার পথে এ দুর্ঘটনার স্বীকার হন।

দিনাজপুর : দিনাজপুর সদরের দশমাইল টেক্সটাইল মোড়ে দরবারপুর জামে মসজিদের সামনে গতকাল সন্ধ্যায় বিআরটিসির বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও ১০ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- চিরিরবন্দরের রানীবন্দরের শামসুর রহমানের ছেলে সোহান (২৬) ও লিয়াকত আলীর ছেলে মোস্তাকিম (২৭) এবং চিরিরবন্দরের খামার সাতনালার মেম্বারপাড়ার মৃত আবদুল করিমের ছেলে চালক ফয়জার (৩৫)। তারা সবাই পিকআপের চালক ও সহকারী। দুর্ঘটনাকবলিত যানগুলো রাস্তার ওপরে থাকায় দিনাজপুর-রংপুর মহাসড়কের ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়।

গোপালগঞ্জ : জেলার কাশিয়ানীতে ট্রাকের চাপায় দুই ভ্যানচালক নিহত ও এক যাত্রী আহত হয়েছেন। গতকাল বেলা ৩টার দিকে মধুমতী ব্রিজ বাইপাস সড়কের বরাশুর এলাকায় এ দুর্ঘটনায় নিহতরা হলেন- কাশিয়ানী উপজেলার রাতইল ইউনিয়নের পারকরফা গ্রামের মৃত শফিউদ্দিন শেখের ছেলে ভ্যানচালক ইকরাম শেখ (৫৫) ও একই ইউনিয়নের শংকরপাশা গ্রামের মৃত খোরশেদ শেখের ছেলে ভ্যানযাত্রী আহাদ সরদার (৪৫)। আহত ভ্যানযাত্রী শংকরপাশা গ্রামের চুন্নু সরদারকে (৪০) কাশিয়ানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাশিয়ানী থানার উপপরিদর্শক (এসআই) দেওয়ান সাদেকুল ইসলাম জানান, ইকরাম শেখ নড়াইলের লোহাগড়া হতে ব্যাটারিচালিত ভ্যান নিয়ে কাশিয়ানীর ভাটিয়াপাড়া বাজারে যাচ্ছিলেন। পথে বরাশুর এলাকায় বিপরীতমুখী একটি বালুর ট্রাক তার ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ইকরাম শেখ মারা যান এবং ভ্যানের দুই যাত্রী আহত হন।

বগুড়া : পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। এর মধ্যে জেলা শহরের জয়পুরপাড়ায় স্কুল বাসের ধাক্কায় ভ্যানচালক আনিছার রহমান (৫২) ও দুপচাঁচিয়া উপজেলায় ট্রাকচাপায় ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি সাদ্দাম হোসেন (৩৬) নিহত হয়েছেন।

বগুড়া সদর থানার ফুলবাড়ী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. মজিবর রহমান জানান, সোমবার সকাল ৭টায় বগুড়া শহরের জয়পুরপাড়ায় নিহত ভ্যানচালক আনিছার রহমান আলুবোঝাই করে অটোভ্যান নিয়ে রাস্তার পূর্ব পাশ থেকে মাটিডালি দিকে যাওয়ার উদ্দেশে পশ্চিমে পার হতে চায়। এ সময় সাতমাথা থেকে আসা স্কুলের একটি বাস পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ভ্যানচালকের মৃত্যু হয়।

বগুড়ার দুপচাঁচিয়া থানার এসআই মোসাদ্দেক হোসেন জানান, সাদ্দাম হোসেন দুপচাঁচিয়া হাসপাতাল রোড থেকে মোটরসাইকেলে থানা বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন। এ সময় আক্কেলপুরগামী একটি ট্রাক সাদ্দাম হোসেনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। সাদ্দাম সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার কুড়াইল গ্রামের আবদুল মোতালেবের ছেলে।

পিরোজপুর : জেলার মঠবাড়িয়া উপজেলায় বাস উল্টে দুর্ঘটনায় এক আইনজীবী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২১ জন। রবিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মঠবাড়িয়া-চরখালী সড়কের মিঠাখালী গ্রামের খান বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আইনজীবী বীর মুক্তিযোদ্ধা অবিনাশ মিত্রের বাড়ি উপজেলার আঙুলকাটা গ্রামে। তিনি মঠবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী ছিলেন।

পটুয়াখালী : সড়ক দুর্ঘটনায় পটুয়াখালী সরকারি কলেজের দর্শন বিভাগের প্রথমবর্ষের ছাত্র মো. রাশেদুল ইসলাম হাওলাদার (২২) নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রাশেদুল বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের আনারশিয়া গ্রামের মো. আবুল বশার হাওলাদারের ছেলে। রবিবার সকালে নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে কলেজে যাওয়ার পথে পটুয়াখালী-বাউফল সড়কের মিলঘর এলাকায় দুর্ঘটনার শিকার হন রাশেদুল।

কিশোরগঞ্জ : জেলার হোসেনপুরে অটোরিকশাচাপায় পিষ্ঠ হয়ে স্থানীয় কিন্ডারগার্টেন ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার জামাইল গ্রামের মোরাদ হোসেনের ছেলে সাদ (৯) বাড়ির পাশে জামাইল মসজিদের মক্তবে পড়ে বাড়ি যাওয়ার সময় রাস্তায় একটি অটো তাকে চাপা দেয়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে হোসেনপুর হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। হোসেনপুর থানার ওসি আসাদুজ্জামান টিটু জানান, নিহতের পরিবার অটোচালককে ক্ষমা করে দেওয়ায় মামালা হয়নি।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : জেলার হালুয়াঘাটে সিঙ্গাপুরফেরত প্রবাসী রবিন খান (৩৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। পাশে থাকা মেহেদী হাসান খান (৩২) নামে আরেকজন আহত হন। গতকাল দুপুরে উপজেলার আলিশা বাজার ভায়া শাকুয়াই জিসি সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত রবিন মৃত খোকা হোসেন খানের ছেলে ও আহত মেহেদী সামছুল খানের ছেলে। তারা একই উপজেলার বিলডোরা ইউনিয়নের ঔট্রি গ্রামের বাসিন্দা ও একে অপরের চাচাতো ভাই।

সর্বশেষ খবর