রবিবার, ২৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা
আইজিপি বললেন

দুবাইয়ে আরাভ গ্রেফতার বিষয়ে তথ্য নেই

নিজস্ব প্রতিবেদক

দুবাইয়ে আলোচিত সোনা ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলাম গ্রেফতার হয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে এসেছে। আরাভ আসলে গ্রেফতার হয়েছেন কি না কিংবা এ ব্যাপারে বাংলাদেশ পুলিশের কাছে কী ধরনের তথ্য আছে জানতে চাইলে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, আরাভ গ্রেফতার হয়েছেন এ ধরনের কোনো তথ্য আমার কাছে নেই। গতকাল রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ কর্মকর্তা মামুন ইমরান খান হত্যা মামলার পলাতক আসামি হিসেবে রবিউল ইসলাম ওরফে আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলে রেড নোটিস জারি হয়েছে। ইন্টারপোল ও দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। রবিউল ইসলাম ওরফে আরাভ খান ভারতীয় নাগরিক এবং ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে দুবাই গেছেন। তাকে ফিরিয়ে আনতে কোনো প্রতিবন্ধকতা রয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমরা এ বিষয়টি নিয়ে কাজ করছি।

অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) ও ইউনাইটেড ন্যাশন্স অফিসার অন ড্রাগ অ্যান্ড ক্রাইমের (ইউএনওডিসি) যৌথ উদ্যোগে প্রজেক্ট ইনসেপশন অ্যান্ড ব্রিফিং মিটিংয়ের আয়োজন করা হয়। এটিইউ প্রধান ও অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে কানাডার হাইকমিশনার লিলি নিকোলস ও সম্মানিত অতিথি হিসেবে ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি মারকো টেক্সিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এটিইউ ডিআইজি (অপারেশন্স) মো. মনিরুজ্জমান এবং ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী বক্তব্য দেন এটিইউ ডিআইজি (প্রশাসন) মফিজ উদ্দিন আহম্মেদ।

 

সর্বশেষ খবর