বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

পর্যাপ্ত অনুদান দেবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পর্যাপ্ত অনুদান দেবেন প্রধানমন্ত্রী

বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঘুরে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যাপ্ত অনুদান দেবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল সকালে নগরীর খিলগাঁওয়ে গোড়ান খেলার মাঠের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান।

ঢাদসিক মেয়র বলেন, কোনো দুর্যোগ হলে প্রথম কাজ হলো উদ্ধার তৎপরতা। সেটি গতকাল সম্পন্ন হয়েছে। এখন আমরা মানবিক দিকগুলো বিবেচনা করে পরিপূর্ণভাবে ক্ষুদ্র ব্যবসায়ীদের এবং বিনিয়োগকারীদের সঙ্গে এবং পাশে থাকব। আমার সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। উনি বলেছেন, আমরা তালিকা করে ক্ষতির পরিমাণ নিরূপণ করার পরই সব ক্ষুদ্র বিনিয়োগকারীকে পর্যাপ্তভাবে তিনি অনুদান দেবেন, যাতে তারা আবার ঘুরে দাঁড়াতে পারেন, তারা যেন আবার এ ব্যবসায় নামতে পারেন, তাদের পুঁজি হিসেবে ব্যবহার করতে পারেন- সেই দিকটাই এখন আমাদের সবার অগ্রাধিকার। বঙ্গবাজারে বহুতল ভবন নির্মাণের কথা থাকলেও মামলার কারণে তা করা যায়নি উল্লেখ করে শেখ তাপস বলেন, আমাদের সেখানে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। মামলার কারণে তা বাস্তবায়ন হয়নি। ক্ষুদ্র বিনিয়োগকারীরা এখন বিপর্যয়ের মধ্যে আছেন। কিছুদিন সময় দিতে হবে। মানবিক দিক নির্ণয় করে তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারেন, তাদের অনুদান দিয়ে আমরা তা নিশ্চিত করব। এরপর ঢাদসিক মেয়র গোড়ান খেলার মাঠসংলগ্ন এলাকায় নর্দমা পরিষ্কার কার্যক্রম, পান্থপথ বক্স কালভার্ট এবং আদি বুড়িগঙ্গা চ্যানেলে চলমান উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর