বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩ ০০:০০ টা

আমু না কাদের কে সঠিক : মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

আমু না কাদের কে সঠিক : মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘আমু সাহেবের কথা নাকি কাদের সাহেবের কথা, কোনটা সঠিক? আমু সাহেব জাতিসংঘের মধ্যস্থতায় বিএনপির সঙ্গে সংলাপের কথা বললেন। আর কাদের সাহেব সংলাপের বিষয়ে বলেছেন সিদ্ধান্ত হয়নি। কিছুদিন আগে আবার প্রধানমন্ত্রী বলেছিলেন, বিএনপি সন্ত্রাসীদের দল, তাদের সঙ্গে কোনো সংলাপ নেই।’ বিশ ঘণ্টা ভ্রমণ করে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে যাবেন না বলে যে বক্তব্য দিয়েছেন সে প্রসঙ্গে ড. মোশাররফ বলেন, মাত্র কিছুদিন আগেও তিনি যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।

জাতীয় প্রেস ক্লাবে গতকাল ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. হারুন আল রশিদ এতে সভাপতিত্ব করেন। বিএনপি নেতা অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ সভায় বক্তৃতা করেন।

আনুষ্ঠানিক প্রস্তাব পেলে জবাব দেবে বিএনপি- আমীর খসরু : আওয়ামী লীগ এবং সরকারের মন্ত্রী নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের যে বক্তব্য দিয়েছেন তা আপাতত আমলে নিচ্ছে না বিএনপি। তবে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পেলে জবাব দেবে দলটি। গতকাল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের এ কথা বলেন। আমীর খসরু বলেন, কে কোথায়, কোন সমাবেশে কী বলছে তার জবাব দেওয়া গুরুত্বপূর্ণ না। আমরা রাজনীতি পরিবর্তন করছি। আমাদের কাছে লিখিত প্রস্তাব দিলে জবাব দেওয়ার কথা ভাবব।

মঙ্গলবার ১৪ দলের এক সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, প্রয়োজনে জাতিসংঘের মধ্যস্থতায় আমরা তাদের (বিএনপি) সঙ্গে মুখোমুখি সংলাপ করতে চাই। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সংলাপের মাধ্যমে সব কিছু সমাধান হতে পারে। আলোচনার কোনো বিকল্প নেই।  বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে আমির হোসেন আমুর বক্তব্যটি ব্যক্তিগত বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।        

সর্বশেষ খবর