Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ৩১ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০১৯ ২৩:৫৬

পোশাকপাড়ায় ঈদের ছোঁয়া

ঈদ উৎসবে নতুন পোশাক চাই-ই চাই। ঈদের দিন নতুন পোশাক পরে ঘুরে বেড়ানো দারুণ আনন্দের। তাই ঈদের ফ্যাশন বাজারে ফ্যাশন হাউসগুলোও সাজিয়েছে তাদের ঈদের জমকালো পসরা। আর এসব নতুন পোশাকের রং এবং নকশায় রয়েছে ঈদের বর্ণিল উৎসবের ছোঁয়া।

পোশাকপাড়ায় ঈদের ছোঁয়া

মেট্রো শপিংয়ে জমকালো ঈদের আয়োজন

এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কের অভিজাত ফ্যাশন হাউস ‘মেট্রো ফ্যাশন হাউস’। আধুনিকতার প্রতীক মেট্রো ফ্যাশন হাউস প্রতিবারের মতো এবারও তাদের পোশাকে স্টাইল, রং, নকশায় এনেছে ভিন্নতা। আরামদায়ক পোশাকের পাশাপাশি ফ্যাশনের দিকেও উৎসবের আমেজ ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে এসব পোশাকে। ড্রেসের পাশাপাশি পায়জামায়ও আছে এবার অনেক পরিবর্তন। মেট্রো ফ্যাশন হাউসে এবার ঈদে অন্যতম আকর্ষণ সারারা ও গারারা। এসব গারারা তৈরি করা হয়েছে জর্জেট ও শিপন দিয়ে। এ ছাড়া ছেলেদের, ছোট-বড় সবার জন্যই রয়েছে পাঞ্জাবির আকর্ষণীয় কালেকশন। আকর্ষণীয় পোশাকগুলো যমুনা ফিউচার পার্কের নিচতলায় মেট্রো ফ্যাশন, জোন : বি, দোকান নং : জি বি ০০৮ এবং জোন : ডি, দোকান নং : জি ডি ০১২-এ পাওয়া যাচ্ছে।

সময়ের ফ্যাশন কাতুয়া

কাতুয়া ফ্যাশন জগতে নতুন এক মাত্রা যোগ করেছে। ফতুয়া এবং শর্ট-পাঞ্জাবি এ দুইয়ের মাঝামাঝি দৈর্ঘ্যরে নতুন ও ফিউশনধর্মী পোশাক কাতুয়া। কাতুয়ায় রয়েছে ভিন্নধর্মী ফ্যাশনের ছোঁয়া। ২০১১ সালে ফ্যাশনে প্রথম কাতুয়া সংযোজিত হয়। কাতুয়া প্রসঙ্গে ফ্যাশন হাউস ব্যাং’র স্বত্বাধিকারী ও ফ্যাশন ডিজাইনার সায়েম হাসান প্রিন্স বলেন, অন্যরা সাধারণত দুই রকম প্রোডাক্ট করে থাকে। পাঞ্জাবি আর ফতুয়া। ব্যাং যেটা করে তার নাম হলো কাতুয়া। এখন যেহেতু গ্রীষ্মকাল, তাই পোশাকে সুতির কোনো বিকল্প নেই। কাতুয়ার কাপড়ে সুতিরই প্রাধান্য রয়েছে। কাতুয়ার কাপড় প্রসেঙ্গ সায়েম হাসান প্রিন্স বলেন, কাপড় ব্যবহার করেছি কটন শ্যামরে ফেব্রিক্স, কটন স্ট্রাইপ, সলিড পাতলা ডেনিম।

 

এই ঈদে বাটায় প্রতিদিনই নতুন ডিজাইন 

নতুন ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে বরাবরের মতো এই ঈদেও বাটা নিয়ে এসেছে নিত্য-নতুন স্টাইল ও ক্যাটাগরি। এবার বাটা বারোশরও বেশি ডিজাইন এনেছে। যার মধ্যে আছে জুতা, হ্যান্ডব্যাগ, অ্যাক্সেসরিজ আরও কত কি! এ প্রসঙ্গে বাটার হেড অব রিটেইল, এ এ মো. আরফানুল হক বলেছেন, ‘আমাদের প্রতিটি সিদ্ধান্ত গ্রাহকের পছন্দ, রুচিকে মাথায় রেখেই নেওয়া হয়। ঈদ শপিং নিয়ে এদেশের মানুষের কেমন আগ্রহ থাকে সেটা বিবেচনা করে প্রতিবারই আমরা ভিন্নধর্মী আকর্ষণীয় ডিজাইন নিয়ে আসি।’ বাটার উইমেন’স কালেকশনে থাকছে বিভিন্ন পার্টি এসেনশিয়ালস। ফ্যাটস, ব্যালে ফ্যাট, ওয়েজেস এবং হাই হিল। রং হিসেবে বেছে নেওয়া হয়েছে গোল্ড, শ্যাম্পেইন, রোজ গোল্ড ও সিলভারের ম্যাট ও গ্লসি ফিনিশড ট্রেন্ডি শেড। বাটার এবার মেন’স কালেকশনে রয়েছে লাইটওয়েট আউটসোল ও হাই নেক লেদার এবং ব্রোগ লেদার আপার ও বাই কালার টিআরপি ক্যাজুয়াল। এছাড়াও বাটা নিয়ে এসেছে স্টাইলিশ নতুন প্রিমিয়াম রেড লেবেল কালেকশন যাতে আছে নিট, মেশ ও প্রিন্টেড ডিজাইনের লাইটওয়েট আউটসোল। এবার ছোটদের ঈদ কালেকশনেও আছে বিশেষ সারপ্রাইজ। ফ্ল্যাগরেন্সযুক্ত বাবলগামারের নতুন রেঞ্জ জুতায় দুর্গন্ধ হতে দেয় না।

রামপুরার নারীদের সৌন্দর্য সেবা এখন ওমেন্স ওয়ার্ল্ডে 

সম্প্রতি রামপুরার নারীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে ওমেন্স ওয়ার্ল্ডের নতুন শাখা উদ্বোধন করেন ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার কনা আলম। এ সময় ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার সৌন্দর্য বিশেষজ্ঞ কনা আলম, চেয়ারম্যান খায়রুল আলম, সিইও ফারনাজ আলমসহ বিশিষ্ট ব্যবসায়ী, তারকা মডেল, অভিনেত্রী ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অত্যাধুনিক সাজে সজ্জিত পারলারটিতে গ্রাহকদের জন্য রয়েছে ফেসিয়াল, হেয়ার কাট, ব্রাইডাল মেকআপ, স্পা ও ম্যাসেজ কর্নারসহ আন্তর্জাতিক মানের সব সেবা। এছাড়াও ত্বক ও চুলের নানা সমস্যার সমাধান দিতে এখানে রয়েছে এসথেটিক ক্লিনিক। উদ্বোধন উপলক্ষে নতুন শাখায় গ্রাহকদের থাকছে আকর্ষণীয় অফার। ঠিকানা : এমজি টাওয়ার, ৩৮৯/বি, ডিআইটি রোড, পশ্চিম রামপুরা, ঢাকা।

বর্ণিল আয়োজনে প্রেম’স কালেকশনের বর্ষপূর্তি

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো ফ্যাশন হাউজ প্রেম’স কালেকশনের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান। সম্প্রতি উৎসবমুখর পরিবেশে কেক কেটে বর্ষপূর্তি উৎসবের সূচনা করেন প্রেম’স কালেকশনের ডিরেক্টর ও প্রধান ডিজাইনার প্রেম বম্বানি। সঙ্গে ছিলেন বর্তমান সময়ের দেশের সেরা চিত্রনায়ক শাকিব খান ও নায়িকা পপি। প্রেম’স কালেকশনের ক্রেতা-শুভাকাক্সক্ষী ছাড়াও এ সময় আরও উপস্থিত ছিলেন নায়িকা মৌসুমী নাগ, মম, আলিশা প্রধান, অভিনেতা বাপ্পী চৌধুরী, ইমন, অপূর্ব, সজল, তাসকিনসহ দেশের চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের তারকা শিল্পীবৃন্দ। বর্ষপূর্তি অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে প্রেম’স কালেকশনের ডিরেক্টর ও প্রধান ডিজাইনার প্রেম বম্বানি বলেন, গুণগতমান, অভিজাত পোশাকের কারণেই স্বল্প সময়ে গ্রাহকের সন্তুষ্টি অর্জন করে প্রেম’স কালেকশন আজ দেশের শীর্ষ ব্রান্ড হিসেবে পরিচিতি পেয়েছে। গুণগত মানের কারণে এখন আর মানুষ দেশের বাইরে শপিংমুখী হচ্ছে না। ঈদ সামনে রেখে গতবারের মতো এবারও ভারতীয় উপমহাদেশের এক্সক্লুসিভ সব ডিজাইনের জিরো থেকে ৫৪ সাইজ পর্যন্ত পাঞ্জাবি, শাড়ি, লেহেঙ্গা, শারারা, গাউন, শেরওয়ানি, বেনারসি, কাঞ্চিপুরাম শাড়ি এবং থ্রি-পিসের বিশাল কালেকশন দিয়ে সাজানো হয়েছে প্রেম’স কালেকশন্স।

কে ক্র্যাফটের ঈদ আয়োজন

নতুন পোশাকে নতুনভাবে সাজবে সবাই এই ঈদে। এই প্রয়াসে কে ক্র্যাফট এনেছে  ট্রেন্ডি পোশাক কালেকশন। ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে এই আয়োজনে থাকছে সব বয়সের মানুষের জন্য পোশাক। প্রায় হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী কিছু হাতের কাজ ও হাতের কাজের সুনিপুণ নকশাকে নতুন রূপে সাজিয়েছে পোশাকে। নকশীকাঁথা ভরাট, গুজরাটি, ক্রস, কাশ্মীরি, স্টিচ মোটিফকে প্রিন্টে ফুটিয়ে তুলে বৈচিত্র্যময় কাপড়ে ও প্যাটার্নে করা হয়েছে ঈদের আয়োজন। এছাড়াও মোঘলীয়, জ্যামিতিক, ইসলামিক সেলটিক আর্ট ইত্যাদি মোটিফ নিয়ে সাজানো হয়েছে পোশাক। গাঢ় ও উজ্জ্বল রং এবং প্যাটার্নে ক্লাসিক ও আধুনিক দুই-রূপই বিদ্যমান। সব বয়সের সব আইটেমে রয়েছে নতুনত্বের ছোঁয়া। এবারের ঈদ আয়োজন পাওয়া যাচ্ছে কে ক্র্যাফটের সব আউটলেটে। এছাড়াও অনলাইন www.kaykraft.com  থেকে ঈদ আয়োজনের পোশাক কিনতে পারেন।

 

ঈদে চিত্রার অর্গানিক সেমাই

ঈদ উপলক্ষে চিত্রা কৃষিবাজার এনেছে হাতে ভাজা লাচ্ছা সেমাই। বগুড়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে নিজস্ব কারিগর দ্বারা অর্গানিক উপায়ে উৎপাদিত এসব সেমাই। চিত্রার পণ্যের মধ্যে আছে আউশ, কাউন, আমন, বিন্নিসহ নানা ধরনের চাল, ডাল, হাতে ভাজা মুড়ি, লাল আটা, আখের গুড়, আম, রসুন, মাশরুমসহ বিভিন্ন পদের আচার, কুমড়া বড়ি, যবের ছাতু, মরিচ, হলুদ, জিরা, ঘানিভাঙা সরিষা-তিল-কালিজিরা ও তুষের তেলসহ নানা পদের মসলা, বিভিন্ন কৃষিপণ্য ও দেশীয় খাবার। ঠিকানা : এএম প্লাজা, ৭৬ ডিআইটি রোড, মৌচাক, মালিবাগ, ঢাকা।

 

মেঘের ফ্যামিলি পোশাক

ফ্যাশন হাউস মেঘ ঈদ উপলক্ষে এনেছে পরিবারের সবার, কপোত-কপোতি এবং ছোট ভাই-বোনের জন্য একই রং ও নকশার পোশাক। এসব পোশাকে আছে পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, টি-শার্ট, ফতুয়া ও ফ্রক। খুচরার পাশাপাশি পাইকারি কেনা যাবে। মেঘের বিক্রয় কেন্দ্র আছে-  ঢাকার শাহবাগের আজিজ সুপার মর্কেট, ধানমন্ডির মেট্রো শপিং মল, মিরপুর শপিং সেন্টার ও মৌচাকের সেন্টার পয়েন্ট। ফেসবুক : meghfashionbd.

ঈদে কারুপল্লী 

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড পরিচালিত হস্ত ও কুটির শিল্পের প্রতিষ্ঠান কারুপল্লীতে এসেছে ঈদের পোশাক। এসব পোশাকের মধ্যে আছেÑ শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া ও শিশুদের পোশাক। দেশীয় কাপড়ে তৈরি এসব পোশাকের রঙে ও নকশায় রয়েছে আলাদা বৈচিত্র্য। কারওয়ান বাজারের পল্লী ভবনের নিচতলায় কারুপল্লীর বিক্রয় কেন্দ্র।


আপনার মন্তব্য