৩০ এপ্রিল, ২০২১ ১৬:০৬

কোভিড কেয়ার প্যাকেজ নিয়ে আসল ডিজিটাল হসপিটাল

ঘরে বসেই কোভিড চিকিৎসা

অনলাইন ডেস্ক

কোভিড কেয়ার প্যাকেজ নিয়ে আসল ডিজিটাল হসপিটাল

কোভিড রোগীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ডিজিটাল হসপিটাল নিয়ে এসেছে ‘কোভিড স্মার্ট টেস্ট’ ও ‘কোভিড হোম কেয়ার’ নামের নতুন দুইটি প্যাকেজ। এখন থেকে কোভিড আক্রান্ত বা সম্ভাব্য রোগীরা ঘরে বসেই ২৪ ঘণ্টার মধ্যে করাতে পারবেন কোভিড টেস্ট এবং পাবেন নিবিড় ডাক্তারি সেবা।

প্যাকেজের আওতায় নিবেদিত ডাক্তারের প্রতিদিন ফলো-আপ কল এর মাধ্যমে কোভিড রোগীর সুস্থতা নিশ্চিত হওয়া পর্যন্ত বাসায় বসেই করা হবে নিবিড় পর্যবেক্ষণ। ২৬ এপ্রিল থেকে শুরু করে আগ্রহী যে কোনো ব্যক্তি ডিজিটাল হসপিটালের টোল ফ্রি ০৮০০০১১১০০০ নাম্বারে কল করে বিস্তারিত জেনে নিতে পারেন। গত জুলাই থেকে এখন পর্যন্ত ৭০ হাজারের বেশি কোভিড হটলাইন কলের মাধ্যমে জনগণকে সেবা দিয়ে আসছেন।

এছাড়া রোগীদের সুবিধার্তে ২৪ ঘণ্টার মধ্যে কোভিড হোম টেস্টসহ অক্সিজেন সিলিন্ডার রিজার্ভ করে রাখার সুযোগ।

এ সম্পর্কে ডিজিটাল হেলথকেয়ার সলিউশনসের সিসিও অ্যান্ড্রু স্মিথ বলেন, সব মানুষেরই অধিকার আছে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবার। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্টের কারণে বাংলাদেশে হঠাৎ সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। ফলে সীমিত রিসোর্সের কারণে মানসম্মত স্বাস্থ্য সেবা পাওয়া অনেক কঠিন হয়ে পড়েছে। আমাদের প্যাকেজগুলোর মাধ্যমে মানুষ এখন তাদের দরকারি স্বাস্থ্য সেবা ঘরে বসেই নিতে পারবে এবং এতে বর্তমান স্বাস্থ্যসেবা অবকাঠামোতেও চাপটা অনেকখানি কমে আসবে।

ডিজিটাল হসপিটাল সম্পর্কে তথ্য-ডিজিটাল হসপিটাল, ডিজিটাল হেলথকেয়ার সলিউশনসের একটি সামাজিক ব্রান্ড যা প্রযুক্তি ব্যবহার করে সকলের জন্য স্বাস্থ্যসেবা সহজলভ্য করে তোলা এবং স্বাস্থ্যসেবা খাতে ধনী-দরিদ্রের মধ্যে ব্যবধান কমিয়ে আনা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর