Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:১২

ভারতে প্রথম নিজস্ব স্টোর খুলছে অ্যাপল

ভারতে প্রথম নিজস্ব স্টোর খুলছে অ্যাপল

ভারতে বিনিয়োগের পরিমাণ বাড়াতে চলেছে আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি অ্যাপল। নিজস্ব অনলাইন ওয়েবসাইটের পাশাপাশি নিজস্ব স্টোরও চালু করতে চলেছে এই টেক জায়ান্ট কর্তৃপক্ষ। কোম্পানির দুই সিনিয়র কর্মকর্তা বৃহস্পতিবার জানিয়েছেন, আগামী তিন থেকে পাঁচ মাসের মধ্যেই এই অনলাইন অ্যাপল সাইট চালু হয়ে যাবে। আর মুম্বাইয়ে ১২ থেকে ১৮ মাসের মধ্যে নিজস্ব স্টোর করার পরিকল্পনাও রয়েছে তাদের।

বর্তমানে ভারতে অ্যাপলের নিজস্ব কোনো অনলাইন সাইট বা স্টোর নেই। অনলাইন প্ল্যাটফর্ম আমাজন, ফ্লিপকার্ট এবং পেটিএম মলের সঙ্গে অ্যাপল যুক্ত। গ্রাহক এদের থেকে অনলাইন অ্যাপলের সামগ্রী কিনে থাকেন। অ্যাপলের নিজস্ব কোনো স্টোর এতদিন ভারতে ছিল না। এবার মুম্বাইয়ে ক্যালিফোর্নিয়ার টেক জায়ান্ট অ্যাপলের মধ্য দিয়ে এই প্রথম স্টোর চালু করতে চলেছে।

এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা আমাদের গ্রাহকদের ভালোবাসি। চাই ভারতীয় গ্রাহকরা অনলাইন এবং অফলাইন স্টোর দুক্ষেত্রেই সমান সুবিধা লাভ করুন। খুব তাড়াতাড়ি অন্য দেশের মতো এ দুই সুবিধা ভারতীয় গ্রাহকরাও পাবেন। ভারতের কেন্দ্রীয় সরকার সম্প্রতি কিছু সেক্টরে বিদেশি বিনিয়োগ নীতি শিথিল করেছে। মোদি সরকারের এই বিদেশি লগ্নির নতুন নীতিকে স্বাগত জানিয়েই অ্যাপল এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। উল্লেখ্য, চীনের বিকল্প বাজার তৈরি এবং যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার ব্যবসায়িক উত্তেজনা বৃদ্ধির ফলে ভারতে বিনিয়োগের অন্যতম জায়গা মনে করছে অ্যাপল।

বলা হচ্ছে চীনের প্রতি প্রযুক্তির নির্ভরতা হ্রাস করতে এমন সিদ্ধান্তে এসেছে প্রতিষ্ঠানটি। কয়েক মাসের মধ্যে কাপের্টিনো-ভিত্তিক ডিভাইস এবং বিভিন্ন ইলেক্ট্রনিক্স সার্ভিস কোম্পানি প্রথমে অনলাইন বাজারে আইফোন, আইপ্যাড, অ্যাপল ম্যাক কম্পিউটারগুলো বিক্রি শুরু করবে। ভারতের মুম্বাইতে প্রথম এই কার্যক্রম শুরু হবে।

সূত্র : দ্য ইকোনোমিক টাইমস


আপনার মন্তব্য