২৮ এপ্রিল, ২০১৮ ০৬:০২

'সরকারি চাকরি' পেতে বাবাকে খুনের চেষ্টা ছেলের

অনলাইন ডেস্ক

'সরকারি চাকরি' পেতে বাবাকে খুনের চেষ্টা ছেলের

প্রতীকী ছবি

প্রত্যেক বছরেই সরকারি চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য তৈরি হচ্ছিল এক যুবক। কিন্তু কোনও পরীক্ষাতেই সফল হতে পারছিল না সে। শেষে তার নজর গিয়ে পড়ল বাবার উপর। সরকারি চাকরি পেতে নিজের বাবাকেই খুনের চেষ্টা করল সেই যুবক। অভিযুক্ত সেই যুবকের নাম পবন মণ্ডল। 

গত বুধবার ভারতের বিহারের মুঙ্গেরে ওমপ্রকাশ মণ্ডল নামে এক বৃদ্ধকে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। ঘটনার সিটিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্তে নামে পুলিশ। সেই সূত্র ধরে রবি রঞ্জন নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে উঠে আসে ঘটনায় জড়িত আর এক দুষ্কৃতী সুনিল মণ্ডল। তাকেও গ্রেফতার করে পুলিশ। শেষে তাদের জেরা করেই গ্রেফতার করা হয় আহত সেই বৃদ্ধের ছেলে পবন মণ্ডলকে।

পুলিশ সূত্রে খবর, ওমপ্রকাশ মণ্ডল রেলে চাকরি করতেন। সেই চাকরিটি হাতানোর জন্য ছক কষেছিল তারই সন্তান পবন। এপ্রিল মাসের ৩০ তারিখ চাকরি থেকে অবসর নেওয়ার কথা ছিল ওমপ্রকাশের। তার আগে যদি তিনি খুন হয়ে যান, তাহলে সেই চাকরিটি পেয়ে যেত পবন। সেই ভাবনা থেকেই ভাড়াটে খুনি দিয়ে বাবাকে খুনের ফন্দি আঁটে ছেলে। কিন্তু দুষ্কৃতীদের গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে কাঁধে লাগায় প্রাণে বেঁচে যান ওমপ্রকাশ। 

জানা গেছে, ওমপ্রকাশ স্থানীয় একটি রেলের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে চাকরি পেতে কোনও সন্তান কী করে নিজের বাবাকেই হত্যা করার চেষ্টা করতে পারে, তা ভেবেই অবাক হয়ে যাচ্ছেন অনেকে।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর