Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০১৯ ১৫:৪৩

রাতে যুদ্ধবিরতি, ভোরেই হামলা ইসরাইলের!

অনলাইন ডেস্ক

রাতে যুদ্ধবিরতি, ভোরেই হামলা ইসরাইলের!

মিশরের মধ্যস্থতায় ইসরাইলের সঙ্গে যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে হামাস কর্তৃপক্ষ। এই যুদ্ধবিরতি সোমবার রাত থেকে কার্যকর হলেও ভোরে আবার হামাসের স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরাইল। 

মঙ্গলবার সকাল থেকেই সীমান্ত এলাকায় সৈন্য জড়ো করতে দেখা গেছে ইসরাইলকে। হামাসের স্থাপনা লক্ষ্য করে হামলা শুরু করে ইসরায়েলি সৈন্যরা। পরে হামাসও পাল্টা জবাব দেয়। এসব হামলা ও পাল্টা হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

হামাসের মুখপাত্র ফাওয়াজি বারহুয়াম বলেন, ‘দখলদার ও প্রতিরোধ যোদ্ধাদের মধ্যে যুদ্ধবিরতি নিয়ে মিশরের একটি প্রচেষ্টা সফল হয়েছে।’ তবে, এখন পর্যন্ত এ বিষয়ে ইসরাইল কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আগামী ৯ এপ্রিল ইসরাইলের জাতীয় নির্বাচন। এই নির্বাচন ঘিরে প্রচারণার মধ্যেই হঠাৎ করে গাজা উপত্যকায় উত্তেজনা দেখা দেয়। সোমবার ভোরে ইসরাইল গাজা উপত্যকার হামাস নেতাদের বসতি লক্ষ্য করে বিমান হামলা চালায় এবং সেখানে বিপুলসংখ্যক সৈন্য মোতায়েন করে। জবাবে গাজা থেকে ইসরাইলের অভ্যন্তরে একটি রকেট হামলা চালানো হয়। এতে একটি বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয় এবং সেখানে থাকা অন্তত ৭ জন আহত হন।

এরপরই সন্ধ্যা থেকে ইসরাইল বিমান হামলা জোরদার করে। স্থানীয়রা গাজার সামুদ্রিক এলাকায় বহু বিস্ফোরণ এবং অ্যাম্বুলেন্সের শব্দ শুনতে পেয়েছেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য