Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ০০:০৩

কাশ্মীর নিয়ে উত্তেজনা, ইমরানের পর মোদিরও ট্রাম্পকে ফোন

অনলাইন ডেস্ক

কাশ্মীর নিয়ে উত্তেজনা, ইমরানের পর মোদিরও ট্রাম্পকে ফোন

কাশ্মীর নিয়ে উত্তেজনার মধ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ৩০ মিনিটের এই কথোপকথনে দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে তাদের। খবর কলকাতা 24x7 এর।

ভারতের সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, পাকিস্তান প্রসঙ্গেও ট্রাম্প-মোদির কথা হয় এবং পাকিস্তানের অ্যান্টি-ইন্ডিয়া কাজকর্মে বিপদ বাড়ছে, এবং ভারত এই ধরণের কাজ বরদাস্ত করবে না বলে মোদি জানান বলে জানা গিয়েছে।

এদিকে এর আগেই, জম্মু-কাশ্মীর নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের অবস্থান স্পষ্ট করেন। কাশ্মীর ইস্যু ভারত-পাকিস্তানের নিজেদের মধ্যেই সমাধান করা উচিত বলে মনে করেন তিনি। নিউইয়র্কে ইউএনএসসির বৈঠকের কয়েক ঘন্টা আগে ট্রাম্প পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ফোনে কথা বলেন।

জানা যায়, হোয়াইট হাউজ জানিয়েছে, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যেই দ্বিপাক্ষিক কথা হওয়া প্রয়োজন। সেই সঙ্গে এই বিষয়ের গুরুত্ব কতটা সেই নিয়েও কথা হয় বলে জানা যায়। ডেপুটি প্রেস সেক্রেটারি হোগান গিদলে শুক্রবার দুপুরে এই বিষয়ে জানান।

জানা যায়, জাতিসংঘের বৈঠকের আগে অন্তত ২০ মিনিট কথা বলেন তারা। এমনটাই জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। শুক্রবার সাংবাদিক সম্মেলন ডেকে শাহ মেহমুদ কুরেশি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ফোনে কথা বলেছেন। এই অঞ্চলের পরিস্থিতি এবং বিশেষত কাশ্মীরের পরিস্থিতি নিয়ে দুজন মত বিনিময় করেন। ট্রাম্প ও ইমরান খান আফগানিস্তান নিয়েও আলোচনা করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য