শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ১৩:৫৬

গাজা থেকে ইসরায়েলে রকেট বৃষ্টি

অনলাইন ডেস্ক

গাজা থেকে ইসরায়েলে রকেট বৃষ্টি

ফিলিস্তিনের জিহাদ আন্দোলনের অন্যতম শীর্ষ কমান্ডার বাহা আবু আল-আতাকে হত্যার পর অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলের উপর ব্যাপক রকেট হামলা চালানো হয়েছে।

মঙ্গলবার ইসরায়েল গাজা উপত্যকায় বাহা আবু আল-আতার বাড়িতে বিমান হামলা চালিয়ে তাকে সস্ত্রীক হত্যা করে। ওই হামলায় তার দুই সন্তানসহ তিনজন আহত হন।

জিহাদ আন্দোলনের এ কমান্ডারকে হত্যা করার পর সংগঠনের পক্ষ থেকে ইসরায়েলের ওপর ব্যাপকভাবে রকেট হামলা চালানো হয়। ইসরায়েলের কথিত ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম বেশিরভাগ রকেট প্রতিহত করতে ব্যর্থ হয়েছে।

গাজা থেকে ছোড়া এসব রকেট ইসরায়েলের বিভিন্ন ভবনে আঘাত হানে এবং কয়েকটি মহাসড়কের উপর বিস্ফোরিত হয়। এতে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এছাড়া, রকেট হামলায় কোনো কোনো ভবনে আগুন ধরে যায়। রকেট হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে তবে কেউ নিহত হয়েছে কিনা তা স্পষ্ট নয়।

ইসলামি জিহাদের আন্দোলনের হামলায় বেশ কয়েকজন ইহুদিবাদী আহত হয়েছে বলে ইসরায়েলি গণমাধ্যম জানিয়েছে। খবরে বলা হয়েছে- তেল আবিব, আসকালোন ও সিদরোতসহ বেশ কয়েকটি ইহুদি উপ-শহরে ক্ষণে ক্ষণে সাইরেন বেজে ওঠে। রকেট হামলার ভয়ে আশ্রয়কেন্দ্রগুলোতে ভিড় জমেছে। তাড়াহুড়ো করে আশ্রয়কেন্দ্রে ঢুকতে গিয়ে আহত হয়েছেন অন্তত ১৫ জন ইহুদিবাদী।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য