১৩ নভেম্বর, ২০১৯ ১৪:১৫

ইমরান সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান নওয়াজের

অনলাইন ডেস্ক

ইমরান সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান নওয়াজের

ফাইল ছবি

ইমরান সরকারের শর্ত মেনে বিদেশে চিকিৎসা করানোর প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তিনি বিদেশ যেতে পারবেন কিনা, গেলে কি কি ব্যবস্থা নেয়া হবে তা নিয়ে ম্যারাথন বৈঠক চলতে থাকে কেন্দ্রীয় মন্ত্রী পরিষদ ও এর সাব কমিটিগুলোতে। 

এরপর কমিটি থেকে সুস্পষ্ট কোনো সিদ্ধান্ত আসছিল না। ফলে এক অচলাবস্থা দেখা দেয়। এ অবস্থায় সরকার নওয়াজ শরীফের বিদেশে চিকিৎসার ক্ষেত্রে বেশ কয়েকটি কঠিন শর্ত বেঁধে দেয়। ওই শর্ত মেনে বিদেশে চিকিৎসা নেবেন না তিনি। 

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) প্রতিষ্ঠাতা নওয়াজ শরীফ জেলখানায় মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। এমনকি তার জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করা হয়।

অবশেষে চিকিৎসার জন্য তিনি লন্ডন যেতে রাজি হন। প্রস্তত হয়ে যায় সব কিছু। বিমানের টিকেট কাটা হয়ে যায়। কিন্তু শেষ মুহূর্তে জানানো হয়, নো-ফ্লাই লিস্ট থেকে তার নাম প্রত্যাহার করা হয়নি। এরপর দফায় দফায় চলতে থাকে বৈঠক। শেষ পর্যন্ত সরকার তাকে প্রস্তাব দেয় ৭০০ কোটি রূপির মুচলেকা দিয়ে তিনি চিকিৎসার জন্য বাইরে যেতে পারেন। 

দুইটি মামলায় তাকে ৭০০ কোটি রূপি জরিমানা করা হয়েছে। ফলে মুচলেকা হিসেবে যে অর্থ দাবি করা হয়েছে সরকারের পক্ষ থেকে তা এই জরিমানার সমান। কিন্তু সরকারের এমন প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন নওয়াজ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর