শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ১৪:৩০

ফের বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, বেড়েই চলছে মৃত্যু সংখ্যা

অনলাইন ডেস্ক

ফের বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, বেড়েই চলছে মৃত্যু সংখ্যা
সংগৃহীত ছবি

ফের ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী শহর কাবুল। বুধবার সকালে গাড়ি বোমা বিস্ফোরণে সাত জনের মৃত্যু হয়েছে। আহত আরও সাত। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, যাদের মৃত্যু হয়েছে তারা প্রত্যেকেই সাধারণ নাগরিক। 

কাবুলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিনি বলেন, নর্ধ কাবুল এয়ারপোর্ট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরের কাছেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটেছে। কাবুলে বিস্ফোরণের ঘটনা নতুন না। আগেও এভাবে গাড়িতে ডিটোনেটর লাগিয়ে বিস্ফোরণ ঘটাতে দেখা গেছে।

গত সেপ্টেম্বরেই রাজধানী কাবুলে প্রবল বিস্ফোরণ ঘটে। একটি হাউন্সিং কমপ্লেক্সের সামনে এই বিস্ফোরণ ঘটে। গাড়িতে রাখা একটি বোমায় আত্মঘাতী এই বিস্ফোরণ হয়েছিল সেবারও। এই গাড়ি বোমা বিস্ফোরণে ১৬ জনের মৃত্যু হয়। তালিবানরাই এই ঘটনার সঙ্গে জড়িত বলে জানিয়েছিল স্থানীয় প্রশাসন।
 
গত বছর ভয়াবহ জঙ্গি হামলায় বিস্ফোরণে কম করে ৫০ জনের মৃত্যু হয়। আহত হয় প্রায় ৭০ জন। কাবুলে সাম্প্রতিককালে ভয়ঙ্কর হামলার মধ্যে এটি একটি বলে জানায় আফগান পুলিশ।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে ৫০ জন প্রাণ হারান। আহত হয় ৭০ জনের বেশি। ধর্মীয় অনুষ্ঠান চলার সময় ঘটে ঘটনাটি। সেই সময় প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। তাদের মাঝে ওই ব্যক্তি নিজেকে উড়িয়ে দেয়।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য