১৩ নভেম্বর, ২০১৯ ১৬:৩৪

১৩ বছরের মেয়েকে বিক্রি করল বাবা, চার মাসের গর্ভবতী অবস্থায় উদ্ধার

অনলাইন ডেস্ক

১৩ বছরের মেয়েকে বিক্রি করল বাবা, চার মাসের গর্ভবতী অবস্থায় উদ্ধার

প্রতীকী ছবি

নিজের ১৩ বছরের মেয়েকে সাত লক্ষ রুপিতে বিক্রি করে দিয়েছিল বাবা। পাঁচ মাস পরে সেই নাবালিকাকে উদ্ধার করল পুলিশ। এর মধ্যেই চার মাসের গর্ভবতী হয়ে পড়েছে সেই নাবালিকা। এই ঘটনায় নাবালিকার বাবা-সহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। খবর দ্য ওয়ালের।

ঘটনাটি ভারতের রাজস্থানের বারমে। পুলিশ সূত্রে খবর, জুন মাসে বারমের থানায় এক ব্যক্তি এসে অভিযোগ করেন তার ভাইঝিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এই ঘটনায় অপহরণের অভিযোগ দায়ের হয়। কিন্তু তদন্ত করতে গিয়ে চমকে ওঠে পুলিশ।

তদন্তের সময় জানা যায়, জুন মাসে নাবালিকার বাবাকে গোপা রাম মালি নামের এক দালাল এসে বলেছিল তার মেয়ের জন্য একটা ভাল পাত্র সে দেখেছে। এ কথা শুনে মেয়েকে নিয়ে সিওয়ানা গ্রামে পাত্রপক্ষের সঙ্গে দেখা করতে যান তিনি। নাবালিকার চাচা জানিয়েছেন, তার ভাই বাড়ি ফিরে এলে দেখা যায় তার সঙ্গে মেয়ে নেই। তাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন- আসার সময় মেয়েকে মামাবাড়িতে রেখে এসেছেন।

দু’দিন পরে মামাবাড়িতে খোঁজ নিয়ে জানা যায়- সেখানে নাকি জাননি তারা। তখন ওই ব্যক্তি জানান, ফেরার সময় তার মেয়েকে কয়েকজন মিলে অপহরণ করেছে। এ কথা জানার পরেই পুলিশে অভিযোগ করেন ওই নাবালিকার চাচা। তদন্ত করতে গিয়ে নাবালিকার বাবার কথায় সন্দেহ হলে তাকে আটক করে পুলিশ। গ্রেফতার করা হয় দালালকেও। তারপরেই জানা যায়, সাত লক্ষ রুপিতে বিক্রি করে দেওয়া হয়েছে নাবালিকাকে।

পাঁচ মাস ধরে খোঁজ চালানোর পরে অবশেষে হায়দরাবাদে সন্ধান মেলে নাবালিকার। সাঁওলা রাম দাসপা নামের যে ব্যক্তির কাছে নাবালিকাকে বিক্রি করা হয়েছিল তাকে ও তার নাবালক ছেলেকেও গ্রেফতার করেছে পুলিশ। চারজনের বিরুদ্ধেই অপহরণ ও ধর্ষণের মতো একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বারমেরের পুলিশ সুপার শরদ চৌধরী জানিয়েছেন, নাবালিকাকে উদ্ধার করে মঙ্গলবার বারমেরে নিয়ে আসা হয়েছে। তাকে তার মায়ের হাতে তুলে দেওয়া হয়েছে। ১৫ নভেম্বর আদালতে তাকে তোলা হবে দোষীদের বিরুদ্ধে সাক্ষী দেওয়ার জন্য। নাবালিকা চার মাসের গর্ভবতী। এই অবস্থায় কী করা যায় তার জন্য আদালত ও ডাক্তারদের সঙ্গে কথা বলা হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর