৬ ডিসেম্বর, ২০১৯ ২১:০৭

২৫ টাকা কেজি পিয়াজ শুনেই হুড়োহুড়ি, বহু নারী পদপিষ্ট

অনলাইন ডেস্ক

২৫ টাকা কেজি পিয়াজ শুনেই হুড়োহুড়ি, বহু নারী পদপিষ্ট

সংগৃহীত ছবি

ভারতেও পিয়াজের দাম আকাশছোঁয়া। এর মধ্যেই হঠাৎ কম দামে পিয়াজ বিক্রির খবর আসে। আর এই খবরেই হুলুস্থুল পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে। পরিস্থিতি এমন হয় যে পদপিষ্ট হন বেশ কিছু মানুষ, যাদের বেশির ভাগই নারী। যদিও এই ঘটনায় সেরকম আহত হননি কেউ। কোনও রকমে পুলিশ পরিস্থিতির সামাল দেয়।

ঘটনাটি ভারতের অন্ধ্রপ্রদেশের ভিজিয়ানগরমের। সেখানে সরকার জানায়, স্থানীয় বাজারে মাত্র ২৫ টাকা করে বিক্রি করা হবে পিয়াজ। সরকারের পক্ষ থেকে ভর্তুকি দিয়ে এই দাম করা হয়েছে বলে জানানো হয়। তবে পরিবার প্রতি মাত্র ১ কেজি করে পিয়াজই দেওয়া হবে বলে জানানো হয়।

এই খবর পাওয়ার পরেই চিপুরুপল্লি গ্রামের মানুষরা সেখানে গিয়ে উপস্থিত হন। বাজারের দরজা বন্ধ থাকায় দরজার বাইরেই অপেক্ষা করতে থাকেন তারা। কিছুক্ষণ পরে পিয়াজের গাড়ি এলে দরজা খোলা হয়। আর তখনই হুড়োহুড়ি করে ভিতরে ঢোকার চেষ্টা করেন সবাই। কিন্তু জায়গা কম থাকায় বেশ কয়েকজন মাটিতে পড়ে যান। বাকিরা তাদের উপর দিয়েই হেঁটে চলে যান।

সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত পুলিশ পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করেন। মাটিতে পড়ে যাওয়া নারী-পুরুষদের টেনে তোলেন তারা। সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ভাগ্যক্রমে কারও বেশি চোট না লাগায় প্রাথমিক চিকিৎসার পরেই বাড়ি যেতে দেওয়া হয় তাদের। এই ঘটনার পরেই পিয়াজ বিক্রি বন্ধ রাখে অন্ধ্রপ্রদেশ সরকার। সূত্র : দ্য ওয়াল।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর