২৩ জানুয়ারি, ২০২০ ১৩:৫৩

‘ওকেও’ নির্ভয়ার ধর্ষকদের সঙ্গে জেলে রাখা হোক, কড়া আক্রমণ কঙ্গনার

অনলাইন ডেস্ক

‘ওকেও’ নির্ভয়ার ধর্ষকদের সঙ্গে জেলে রাখা হোক, কড়া আক্রমণ কঙ্গনার

ভারতে সাত বছরেরও বেশি আগে চলন্ত বাসে এক মেডিকেল ছাত্রীকে নৃশংসভাবে ধর্ষণের পর হত্যা করা হয়। এই ঘটনায় নিহত তরুণী ভারতে 'নির্ভয়া' নামে পরিচিতি পেয়েছিল। চাঞ্চল্যকর সেই নির্ভয়া মামলায় ভিকটিমের বাবা-মাকে চারজন ধর্ষককে ক্ষমা করার আবেদন জানিয়ে আক্রমণের মুখে পড়েছিলেন প্রবীণ আইনজীবী ইন্দিরা জয়সিংহ। এবার ইন্দিরার বিরুদ্ধে একহাত নিলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত।

ইন্দিরাকে কড়া আক্রমণ করে কঙ্গনা বলেন, ‘ওই নারী আইনজীবীকে ওই ধর্ষকদের সঙ্গে চারদিন জেলে রেখে দেওয়া উচিত। কী রকম নারী উনি যে নাকি ধর্ষকদের প্রতি সমব্যথি? ওর মতো নারীরাই রাক্ষসের জন্ম দেন।’ এখানেই থামেননি কঙ্গনা। তার বক্তব্য, আমার মনে হয় না ধর্ষকদের এভাবে চুপচাপ মারা উচিত। এভাবে মেরে ফেলে কোনও ফায়দা নেই। ধর্ষকদের জনসমক্ষে প্রকাশ্যে রাস্তার উপর ঝোলানো উচিত।

শুক্রবার সোনিয়া গান্ধীর স্বামীর (রাজীব গান্ধী) খুনিকে ক্ষমা করে দেওয়ার প্রসঙ্গ তুলে ইন্দিরা টুইটারে নির্ভয়ার মাকে বলেছিলেন, আমরা আপনার কষ্ট বুঝতে পারছি। আপনার সঙ্গেই রয়েছি। তবে সোনিয়া গান্ধী যেমন রাজীব গান্ধীর আততায়ী নলিনীকে ক্ষমা করেছিলেন, সেই রকম নির্ভয়ার মায়েরও উচিত ধর্ষকদের ক্ষমা করে দেওয়া।

এরপর নির্ভয়ার মা আশা দেবী সংবাদমাধ্যমের সামনে কান্নায় ভেঙে পড়ে বলেছিলেন, ‘কে ইন্দিরা জয়সিংহ? উনি আমাকে পরামর্শ দেওয়ার কে? গোটা দেশ যখন ধর্ষকদের ফাঁসি চাইছে, তখন বুঝতে পারছি, ওর (ইন্দিরা জয়সিংহ) মতো কয়েক জনের জন্যই ধর্ষিতারা এ দেশে যথাযথ বিচার পান না।’

নির্ভয়ার মা এও জানান, টানা সাত বছর ধরে মামলা চলার সময় সুপ্রিম কোর্টে প্রবীণ অ্যাডভোকেট ইন্দিরা জয়সিংহের সঙ্গে তার বেশ কয়েক বার দেখা হয়েছে। কিন্তু কীভাবে দিন কাটাচ্ছেন তিনি, তা একবারও জানতে চাননি ইন্দিরা। আশা দেবীর কথায়, ‘ধর্ষকদের পক্ষ নিয়েই ওদের (ইন্দিরা জয়সিংহ) রোজগার হয়। তাই ধর্ষণের ঘটনা ভারতে বন্ধ হয় না। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর