শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ০১:২৯
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২০ ০১:৩০

চিড়া মোদিরও পছন্দের, তাহলে তিনিও কি বাংলাদেশি?

অনলাইন ডেস্ক

চিড়া মোদিরও পছন্দের, তাহলে তিনিও কি বাংলাদেশি?

'পোশাক' নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্তব্য ঘিরে বিতর্ক শেষ না হতেই বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় জন্ম দিলেন নতুন সমালোচনার। প্রভাবশালী এই বিজেপি নেতা বলেছেন, খাওয়া দেখে চেনা যায় যে কারা বাংলাদেশি। নিজের বাড়িতে নির্মাণাধীন শ্রমিকদের চিড়া খাবারের অভ্যাস দেখে ওই মন্তব্য করেন বিজয়বর্গীয়। খবর জি নিউজের।

তার মন্তব্যে সমালোচনার ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে, ছেড়ে কথা বলছেন না বিরোধী দলগুলোও। নেটিজেনদের প্রশ্ন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অন্যতম প্রিয় খাবার পোহা (চিড়া দিয়ে তৈরি খাবার)। নিজেই সে কথা জানিয়েছিলেন। তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও কি বাংলাদেশি?  

এছাড়া খিচুড়িও পছন্দ মোদির। এমনকি নিজেই খিচুড়ি রান্না করে খান। অতীতের স্মৃতিচারণা করতে গিয়ে মোদি এক সাক্ষাৎকারে আগেই বলেছেন তিনি চিড়া দিয়ে তৈরি খাবার পছন্দ করেন। তার পোহা খেতে দারুণ লাগে। মোদির ওই সাক্ষাতকারকে হাতিয়ার করে কৈলাসকে প্রশ্নবানে জর্জরিত করেছেন নেটিজেনরা। তারাই প্রশ্ন তুলেছেন, তাহলে প্রধানমন্ত্রীও কি বাংলাদেশি? শুধু তাই নয়, অতিসম্প্রতি মধ্যপ্রদেশে গিয়ে পোহা ও জিলিপি খাওয়ার ছবি দিয়েছিলেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। সেই ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য